বিএম শোয়েবকে আনন্দভুবন পরিবারের শুভেচ্ছা

09 Aug 2023, 04:55 PM খবর শেয়ার:
বিএম শোয়েবকে আনন্দভুবন পরিবারের শুভেচ্ছা

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের [এফবিসিসিআই] ২০২৩-২০২৫ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে খাতভিত্তিক অ্যাসোসিয়েশনের ২৩ পদের মধ্যে সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ১৫ ও ব্যবসায়ী ঐক্য পরিষদের ৮ জন পরিচালক পদে নির্বাচিত হন। এতে দ্বিতীয় সর্বোচ্চ ১২৭৮ ভোট পেয়ে পরিচালক পদে  নির্বাচিত হন বেক্সিফেব্রিকস এর ব্যবস্থাপনা পরিচালক ও নান্নু টেক্সটাইলের চেয়ারম্যান বি.এম. শোয়েব।  

বিএম শোয়েব নান্নু  টেক্সটাইল মিলের চেয়ারম্যান।  তার পিতা মরহুম আলহাজ্ব  নান্নু বেপারী ইসলামপুরের স্বনামধন্য ব্যবসায়ী ছিলেন। 

ভারতীয় ভয়েল জর্জেট, পবলিন কাপড়ে  যখন বাজার সয়লাব তখন নান্নু বেপারী দেশে ভারত হতে প্রশিক্ষক এনে  ১৯৭৮ খ্রিস্টাব্দে বাংলাদেশী ভয়েট জর্জেট, পবলিন  উৎপাদন করে এক মাইল ফলক রচনা করেন।  প্রতিষ্ঠা হয় নান্নু বেপারী টেক্সটাইল। 

শোয়েব কর্পোরেশন প্রতিষ্ঠা করে নান্নু বেপারী কাপড়ের জগতে নিজের অবস্থানকে সুসংহত করেন। নান্নু টেক্সটাইলের পাশাপাশি নান্নু  স্পিনিং মিল প্রতিষ্ঠা করে কাপড় ও সুতা খাতে দেশে বৈপ্লবিক পরিবর্তন করেন। ২০০০ খ্রিস্টাব্দে তার পিতা বেক্সিমকোর সঙ্গে গড়ে তোলেন বেক্সি ফেব্রিক্স। বেক্সি ফেব্রিক্সের কাপড় দেশ - বিদেশে রপ্তানি করে সুনাম অর্জন করে আসছে প্রতিষ্ঠানটি।  

২০১৩ খ্রিস্টাব্দে বিএম শোয়েবের পিতা নান্নু বেপারী প্রয়াত হলে, তিনি তার পিতার সকল প্রতিষ্ঠানের হাল ধরেন । পিতার পথ অনুসরণ করে তিনি এসব শিল্প প্রতিষ্ঠানকে আরো বিস্তৃত করার জন্য পরিশ্রম করে যাচ্ছেন। ২০০৪ খ্রিস্টাব্দে বিএম শোয়েব টেক্সটাইল এসোসিয়েশনে  পরিচালক হিসেবে যোগদান করেন। ১৬ বছর যাবত তিনি এই এসোসিয়েশনের বিভিন্ন পদ অলংকৃত করেছেন।

ব্যক্তি জীবনে তিনি পড়াশোনা, সেমিনার, প্রশিক্ষণ ও ব্যবসায়িক কাজে বিভিন্ন দেশ ভ্রমণ করেন। তিনি সিআইপি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গীও হয়েছেন।

তিনি বিক্রমপুরের বিভিন্ন উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ-মাদ্রাসা, মন্দির, পাঠাগার, ক্লাবসহ সামাজিক কর্মকাণ্ডে আর্থিক অনুদান প্রদান করে ইতোমধ্যে এলাকায় প্রশংসা কুড়িয়েছেন। তিনি ঢাকার ন্যাশনাল হাসপাতালের গভনিং কমিটির পরিচালক, লৌহজং বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতিসহ লৌহজং উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক  ও হলদিয়া জাগরনী সংঘের সাধারণ সম্পাদক।

তার এই পথযাত্রায় অংশীদার হতে এবং তাকে শুভেচ্ছা জানাতে ৮ আগস্ট আনন্দভুবন পরিবার তাকে ফুলেল শুভেচ্ছা জানায়। এই সময় উপস্থিত ছিলেন বেক্সিফেব্রিকস-এর পরিচালক বিএম শামীম, আনন্দভুবন-এর মহাব্যবস্থাপক মো. মোখলেছুর রহমান, আনন্দভুবন-এর উর্ধ্বতন সহ-সম্পাদক শেখ সেলিম, ফটোগ্রাফার জাকির হোসেন প্রমুখ।