সময়ের ক্রেজ দর্শন রাভাল

23 Oct 2023, 01:07 PM নিকটদেশ শেয়ার:
সময়ের ক্রেজ দর্শন রাভাল

দর্শন রাভাল বর্তমান ভারতের অন্যতম জনপ্রিয় গায়ক। অবশ্য কয়েক বছর আগেও তাকে তেমনভাবে কেউ চিনত না। কিন্তু আজ তার লাখ লাখ ভক্ত রয়েছে। তার জাদুকরি কণ্ঠ তার সরল চেহারা রাজত্ব করছে হাজার হাজার ভক্তের হৃদয়ে। দর্শন রাভাল শুধু একজন গায়কই নন, অসম্ভব প্রতিভাবান এই তরুণ একাধারে একজন সুরকার, মডেল, সংগীত প্রযোজক, গিটারিস্ট, অভিনেতা এবং গীতিকারও। দর্শন রাভাল থাকছেন এবারের নিকটদেশ আয়োজনে...

দর্শন রাভাল গুজরাটের আহমেদাবাদে ১৮ অক্টোবর ১৯৯৪ খ্রিষ্টাব্দে একটি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম রাজেন্দ্র রাভাল এবং মায়েরর নাম রাজল রাভাল। তার বাবা একজন পেশাদার লেখক এবং মা গৃহিণী। দর্শন তার বাবা-মায়ের একমাত্র সন্তান। তিনি তার স্কুলের পার্ট শেষ করেছেন আহমেদাবাদ থেকেই। তবে লেখাপড়ার তুলনায় ছোটোবেলা থেকেই গানের প্রতি বেশি আগ্রহ ছিল দর্শন রাভালের। তিনি ছেলেবেলা থেকেই স্বপ্ন দেখতেন গায়ক হওয়ার, কিন্তু তার বাবা, অন্য দিকে চাইতেন ছেলে ইঞ্জিনিয়ারিং-এ পড়–ক।

তবে শেষ পর্যন্ত তিনি হার মেনেছেন ছেলের স্বপ্নের কাছে। দর্শন গায়ক হওয়ার জন্য অনেক পরিশ্রম করেছেন। দর্শন রাভাল স্কুলের বিভিন্ন অনুষ্ঠানে কবিতা লিখতেন ও আবৃত্তি করতেন। এছাড়া তিনি অনেক গানের অনুষ্ঠানে গান গেয়ে সুনাম আর্জন করেন। ২০১৪ খ্রিষ্টাব্দে তিনি তার গানের ক্যারিয়ার শুরু করেন। স্কুলের পড়া শেষ করার পর, তিনি ২০১৪ খ্রিষ্টাব্দে একটি মিউজিক রিয়েলিটি শো-তে অংশগ্রহণ করেন।

এই রিয়েলিটি শোতে তিনি বিজয়ী হতে না পারলেও নিজের গান দিয়ে সবাইকে মোহিত করেছেন। এই অনুষ্ঠানের পরেই দর্শন রাভাল বেশ জনপ্রিয় হয়ে ওঠেন এবং লোকেরা তাকে জানতে শুরু করে। এই রিয়েলিটি শোতে তিনি দ্বিতীয় স্থানে ছিলেন এবং গায়ক হিসেবে তিনি তার ক্যারিয়ার শুরু করেন এখান থেকেই।

এই রিয়েলিটি শোতে অংশ নেওয়ার আগে দর্শন রাভালের নিজস্ব ইউটিউব চ্যানেল ছিল। এই চ্যানেলে তিনি তার গাওয়া কিছু গান আপলোড করতেন।

২০১৭ খ্রিষ্টাব্দে রাভাল দ্য টাইমসের মোস্ট ডিজায়ারেবল পুরুষদের তালিকায় ৪৫ নম্বরে ছিলেন। দর্শন রাভাল একটি গুজরাটি ছবি ‘প্যাটেল বনাম প্যাট্রিক’-এও অভিনয় করেছেন। বলিউডের বেশ কিছু সিনেমায় ক্যামিওর ভূমিকায় দেখা গেছে তাকে। ‘মেরি পেহ্লি মহব্বত’, ‘আভে নাভরাত্রি’, ‘ইয়ে বারিষ’, ‘তেরা জিকির’, ‘বেখুদি’, ‘কামারিয়া’সহ একাধিক গানের জন্য জনপ্রিয়তা পেয়েছেন তিনি। ১৪ সেপ্টেম্বর দর্শন ঘুরে গেলেন বাংলাদেশ থেকেও। গানের একটি কনসার্টে অংশ নিয়েছিলেন তিনি। বাংলাদেশেও দর্শনের অনেক ভক্ত রয়েছে। দর্শন তার গায়কি প্রতিভা দিয়ে ভারতের সংগীত অঙ্গনকে অনেক সমৃদ্ধ করবেন এই প্রত্যাশা রইলো। 

লেখা : ফাতেমা ইয়াসমিন