বাজুস ফেয়ার ২০২৪

14 Feb 2024, 01:05 PM খবর শেয়ার:
বাজুস ফেয়ার ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে দেশে তৃতীয়বারের মতো তিনদিনব্যাপী ‘বাজুস ফেয়ার ২০২৪’ শুরু হয় ৮ ফেব্রুয়ারি। মেলা চলে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন-২০৪১ সফল বাস্তবায়ন এবং দেশের জুয়েলারি শিল্পের হাতে গড়া অলংকার দেশে-বিদেশে তুলে ধরতে ও পরিচিতি বাড়াতে এ মেলার আয়োজন করা হয়। এবারের মেলার প্রতিপাদ্য বিষয় ছিল ‘সোনায় বিনিয়োগ, ভবিষ্যতের সঞ্চয়’।

৮ ফেব্রুয়ারি সকালে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার [আইসিসিবি] নবরাত্রি হলে ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রফেসর এমেরিটাস চিত্রশিল্পী রফিকুন নবী, ইউনেস্কো আর্টিস্ট ফর পিস ও বিশ্ববরেণ্য ফ্যাশন ডিজাইনার বিবি রাসেলসহ অতিথিদের নিয়ে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশনের [বাজুস] প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

উদ্বোধনী উপলক্ষে সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের প্রফেসর এমেরিটাস চিত্রশিল্পী রফিকুন নবী, ইউনেস্কো আর্টিস্ট ফর পিস ও বিশ্ববরেণ্য ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সভাপতি মেহের আফরোজ চুমকি, বাজুসের ব্রান্ড অ্যাম্বাসেডর কণ্ঠশিল্পী মমতাজ বেগম, বসুন্ধরা গ্রুপের পরিচালক আহমেদ ইব্রাহিম সোবহান, খ্যাতিমান অভিনেত্রী রোকেয়া প্রাচী, উইমেন অ্যান্ড ই-কমার্স [উই] সভাপতি নাসিমা আক্তার নিশা প্রমুখ। এসময় অতিথিদের সম্মাননা স্মারক তুলে দেন বাজুস প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর।

এবার বাজুস ফেয়ারে ৯টি প্যাভিলিয়ন, ১৭টি মিনি প্যাভিলিয়ন ও ১৫টি স্টলে দেশের স্বনামধন্য ৪১টি জুয়েলারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

বাজুস ফেয়ার-২০২৪-এ প্যাভিলিয়নে অংশ নেওয়া ৯টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ডায়মন্ড ওয়ার্ল্ড লিমিটেড, অলংকার নিকেতন [প্রা.] লিমিটেড, আমিন জুয়েলার্স লিমিটেড, ভেনাস জুয়েলার্স লিমিটেড, কুঞ্জ জুয়েলার্স, রয়েল মালাবার জুয়েলার্স [বিডি] লি., আপন জুয়েলার্স, জড়োয়া হাউজ [প্রা.] লিমিটেড ও রিজভী জুয়েলার্স।

মিনি প্যাভিলিয়নে অংশ নেওয়া ১৭টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ডায়মন্ড বাজার অ্যান্ড গোল্ড, গৌরব জুয়েলার্স, আলভী জুয়েলার্স, আই. কে জুয়েলার্স লিমিটেড, চৌধুরী গোল্ড, রিয়া জুয়েলার্স, আফতাব জুয়েলার্স, ডায়মন্ড হাউজ, রয়েল ডায়মন্ড, দ্য ডায়মন্ড স্টোর, ড্রিমজ ইন্সট্রুমেন্ট টেকনোলজি, রাজ জুয়েলার্স লিমিটেড, জারা গোল্ড, জায়া গোল্ড অ্যান্ড ডায়মন্ড, সাস ইন্টারন্যাশনাল, দ্য পার্ল ওয়েসিস জুয়েলার্স ও ডি ডামাস দ্য আর্ট অব জুয়েলারি।

স্টলে অংশ নেওয়া ১৫টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে গোল্ডেন ওয়ার্ল্ড জুয়েলার্স, দ্য আই. কে জুয়েলার্স, গীতাঞ্জলি জুয়েলার্স, আয়াত ডায়মন্ডস, সিরাজ জুয়েলার্স, পাপড়ি জুয়েলার্স, ডায়মন্ড প্যালেস, ডায়মন্ড স্কয়ার, নিউ বসুন্ধরা জুয়েলার্স, রাজঐশ্বরী, ডি গোল্ড প্যাশন, বাংলাদেশ সায়েন্টিফিক ইন্সট্রুমেন্ট কোম্পানি, জেমস গ্যালারি অ্যান্ড ডায়মন্ড, খোকন জুয়েলার্স ও আরএন মাইক্রোটেক।

সন্ধ্যায় বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন [বাজুস] জুয়েলারি শিল্পে অবদানের স্বীকৃতি হিসেবে গণমাধ্যম কর্মীদের মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এবার বাজুস মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন দৈনিক জনকণ্ঠের বাণিজ্য সম্পাদক, রহিম শেখ, দ্য বিজনেস পোস্টের স্টাফ রিপোর্টার রফিকুল ইসলাম, দৈনিক কালবেলার বাণিজ্য সম্পাদক শাহ আলম খান, চ্যানেল টুয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার শাহরিয়ার আরিফ, বাংলাভিশনের স্টাফ রিপোর্টার ফররুখ বাবু, গাজী টিভির স্টাফ রিপোর্টার তৌহিদুর রহমান, অনলাইন নিউজ পোর্টাল থেকে দেওয়া হয় একুশে টিভি ডটকমের প্রধান প্রতিবেদক শফিকুল ইসলাম, ঢাকা পোস্টের সিনিয়র রিপোর্টার আবদুর রহমান মাসুম ও জাগো নিউজের সিনিয়র রিপোর্টার আবু সাঈদকে।

বাজুস ফেয়ারে ক্রেতাদের জন্য র‌্যাফেল ড্রয়ের ব্যবস্থা করা হয়। ক্রেতারা যে প্রতিষ্ঠানের অলঙ্কার ক্রয় করেন, সেই প্রতিষ্ঠান থেকেই র‌্যাফেল ড্র’র কুপন সংগ্রহ করেন। এছাড়া জুয়েলারি প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের মনোযোগ আকর্ষণে দিয়েছিল বিশেষ অফার।