মায়ের পথেই হাঁটছেন তরুণী এই অভিনয়শিল্পীগণ

21 Apr 2024, 01:09 PM হলিউড শেয়ার:
মায়ের পথেই হাঁটছেন তরুণী এই অভিনয়শিল্পীগণ

কথায় আছে মায়ের মতন মেয়ে। আর এই মায়েরা সাধারণ কেউ নন। তারা হলিউডের নামিদামি অভিনেত্রী। আর যে মেয়েদের কথা বলছি তারাও মায়ের পথ ধরে এসেছেন, হলিউডে মায়ের অভিনয় দেখে দেখে বড়ো হয়ে ওঠা এই তরুণ অভিনেত্রীগণও আগামী দিনে মায়েদের ছাড়িয়ে যাবে এই আশাবাদ সকলের। সেইসব তরুণ অভিনেত্রীবৃন্দ থাকছেন এবারের হলিউড আয়োজনে ...

ডিলান পেন

হলিউডের বেশ জনপ্রিয় অভিনেত্রী রবিন রাইট। তিনি টেলিভিশন ড্রামা সিরিজে সেরা অভিনেত্রী হিসেবে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতেছিলেন। বাবা বিখ্যাত অভিনেতা শন পেন। ডিলান পেনের জন্ম এপ্রিল ১৩, ১৯৯১। ২০১৩ খ্রিষ্টাব্দে তিনি প্রথম আলোচনায় আসেন অভিনেতা রবার্ট প্যাটিসনের প্রেমিকা হিসেবে। পরের বছরই তিনি মডেল হিসেবে কাজ শুরু করেন। ২০১৪ খ্রিষ্টাব্দে শখের বশে নাম লেখান মিউজিক ভিডিওতে। এছাড়া তিনি ট্রিটস ম্যাগাজিনের প্রচ্ছদের জন্য মডেল হন, আমেরিকান কমেডি ড্রামা এলভিস ও নিক্সনের একটি চরিত্রে অভিনয় করেন এবং কণ্ঠশিল্পী নিক জোনাসের ‘চেইনস’ গানের মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেন। তারপর থেকে প্রতিবছর একটি করে সিনেমায় দেখা যাচ্ছে তাকে। এখন তিনি হয়ে উঠেছে, মায়ের মতো জনপ্রিয় অভিনেত্রী।

ডাকোটা জনসন

দিন দিন মা মেলানি গ্রিফিতকেও যেন ছাড়িয়ে গিয়েছেন মেয়ে ডাকোটা জনসন। একের পর এক সিনেমা তাকে জনপ্রিয় করে তুলছে। বাফটায় মনোনয়নও পেয়েছেন। সর্বশেষ ‘ম্যাডাম’ ওয়েব সিনেমায় তিনি প্রশংসিত হয়েছেন। ডাকোটা মেই জনসন ১৯৮৯ খ্রিষ্টাব্দের ৪ অক্টোবর জন্মগ্রহণ করেন। বাবা ডন জনসন। তার আরেক সৎ পিতা অ্যান্টোনিও ব্যান্ডেরাস। তিনি কমেডি-নাটক ক্রেজি ইন অ্যালাবামা [১৯৯৯]-তে অভিনয়ের মধ্য দিয়ে আত্মপ্রকাশ করেন এবং ২০০৬ খ্রিষ্টাব্দে মিস গোল্ডেন গ্লোব-এর জন্য মনোনীত হন। তিনি ২০১৫ খ্রিষ্টাব্দে ফিফটি শেডস অব গ্রে নামক রোমান্টিক চলচ্চিত্রে এনেস্টেসিয়া স্টিল নামে প্রধান চরিত্রে অভিনয় করে আন্তর্জাতিকভাবে ব্যাপক খ্যাতি অর্জন করেন।

নিকো পার্কার

নিকো পার্কার এই সময়ের বেশ জনপ্রিয় অভিনেত্রী। অভিনয়গুণে এই অভিনেত্রী এখন মন জয় করে নিচ্ছেন ভক্তদের। এ বছর ‘সানকোস্ট’ সিনেমায় অভিনয় করে দারুণ প্রশংসিত হয়েছেন। তিনি জনপ্রিয় অভিনেত্রী ট্যান্ডিউই নিউটনের মেয়ে। নিকো পার্কার ২০০৪ খ্রিষ্টাব্দের ৯ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। বাবা চলচ্চিত্র পরিচালক ও চিত্রনাট্যকার ওল পার্কার। পার্কার টিম বার্টন পরিচালিত ২০১৯ ফিল্ম ডাম্বোতে মিলি ফারিয়ার হিসেবে তার চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি এইচবিও সিরিজ ‘দ্য লাস্ট অব আস’ [২০২৩]-এর প্রথম সিজনে সারা মিলারের চরিত্রে অভিনয় করে বেশ জনপ্রিয় হয়েছিলেন। তিনি ২০২৪ সানড্যান্স ফিল্ম ফেস্টিভালে পুরস্কার জিতেছেন।

ক্যারিস ডগলাস

অস্কারজয়ী অভিনেত্রী ক্যাথরিন জেটা-জোনস হলিউডের প্রথম সারির নায়িকাদের একজন। কন্যা ক্যারিস ডগলাসের জন্ম ২০০৩ খ্রিষ্টাব্দের ২০ এপ্রিল। বাবা হলিউডের জনপ্রিয় ও প্রভাবশালী প্রযোজক ও অভিনেতা মাইকেল ডগলাস। ক্যারিস ছেলেবেলা থেকেই অভিনয়ের প্রতি বেশ আগ্রহী আর তিনি তার স্কুলে নিয়মিত অভিনয় প্রতিযোগিতায় অংশগ্রহণ করতেন। পরবর্তীসময়ে তিনি মডেলিংয়ে ঝোঁকেন। তিনিও এখন অভিনয়ের দিকে ঝুঁকছেন। মায়ের সঙ্গে অংশ নিয়েছিলেন কান চলচ্চিত্র উৎসবে। তারপর থেকেই গণমাধ্যমে তাকে নিয়ে আলোচনা হয়। ২০১৮ খ্রিষ্টাব্দে তিনি প্রথম টিভি শো ইন্টারটেইনমেন্ট টু নাইট-এ অংশগ্রহণ করেন।

মিয়া হানি থ্র্যাপলটনের

মা টাইটানিক খ্যাত অভিনেত্রী কেট উইন্সলেটের মেয়ে মিয়া থ্র্যাপলটনের ইতোমধ্যে ‘শ্যাডো’, ‘ফায়ারব্র্যান্ড’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করে প্রশংসিত হয়েছেন। মায়ের খ্যাতিতে তিনি দিন দিন আরো সকলের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠছেন। মিয়া হানির জন্ম ২০০০ খ্রিষ্টাব্দের ১২ অক্টোবর। বাবা চলচ্চিত্র পরিচালক জিম থ্র্যাপলটনের। তিনি তার মা কেট উইন্সলেটের সাথে একক ‘আই অ্যাম রুথ’ [২০২২]-এ অভিনয় করেছিলেন। তারপর থেকে ড্রামা সিরিজ ‘দ্য বুকানিয়ার্স’ [২০২৩]-এ তিনি অভিনয় করেছেন। ‘আই অ্যাম রুথ’ সেরা একক নাটক বাফটা জিতেছেন এবং উইন্সলেট সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন।

লেখা : ফাতেমা ইয়াসমিন