জন্মদিন

14 Mar 2021, 02:47 PM জন্মদিন শেয়ার:
জন্মদিন

তৌকির আহমেদ [৫ মার্চ]

অভিনয়ের পাশাপাশি নির্মাতা হিসেবেও বেশ সুনাম অর্জন করেছেন তৌকির আহমেদ। ৫ মার্চ তার জন্মদিন। ব্যস্ততার কারণে সাধারণত ঘরোয়াভাবেই তার জন্মদিন পালন করা হয়। ছেলেবেলার জন্মদিন প্রসঙ্গে তৈাকির বলেন, ছেলেবেলায় বাবা কেক নিয়ে আসতেন। মা বাসায় ভালো খাবার রান্না করতেন। সন্ধ্যাবেলা প্রতিবেশী, বন্ধুবান্ধব ও আত্মীয়েরা মিলে পালন করা হতো আমার জন্মদিন। সবচেয়ে ভালো লাগত জন্মদিনে পাওয়া উপহারগুলো। এখনও ভালো লাগে জন্মদিনে শুভেচ্ছা ও উপহার পেলে। তৌকির আহমেদের জন্মদিনে আনন্দভুবনের পক্ষ থেকে শুভেচ্ছা।


আসিফ আকবর [২৫ মার্চ]

সংগীতশিল্পী আসিফ আকবরের জন্মদিন ২৫ মার্চ। ১৯৭২ সালে কুমিল্লা শহরে জন্মগ্রহণ করেন তিনি। ২০০১ সালে প্রকাশ পায় তার প্রথম গানের অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। প্রথম অ্যালবাম প্রকাশের পরই বেশ পরিচিতি ও শ্রোতাপ্রিয়তা অর্জন করেন এই শিল্পী। ‘রাজা নাম্বার ওয়ান’ ছবিতে তিনি প্রথম প্লেব্যাক করেন। একক ও মিক্সড অ্যালবামের পাশাপাশি বেশকিছু ছবিতে গান গেয়েছেন তিনি। সেরা শিল্পী হিসেবে দু’বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং ছয় বার মেরিল প্রথম আলো পুরস্কার অর্জন করেন। জন্মদিন প্রসঙ্গে আসিফ বলেন, যেহেতু ২৫ মার্চ বাংলাদেশের গণহত্যাদিবস তাই রাষ্ট্রীয় এই স্বীকৃতির প্রতি সম্মান জানিয়ে জন্মদিন পালন না করার সিদ্ধান্ত নেন তিনি। আর কখনোই জন্মদিন পালন করবেন না বলেও জানান তিনি। ভক্তদেরও অনুরোধ করব তারা যেন এ দিনটিতে আমার জন্মদিন উদ্যাপন থেকে বিরত থাকে। আসুন আমরা গণহত্যাদিবসের তাৎপর্য বুঝি। তার জন্মদিনে আনন্দভুবনের পক্ষ থেকে শুভেচ্ছা।


শাকিব খান [২৮ মার্চ]

বাংলা চলচ্চিত্রে কিং খান নামে পরিচিত শাকিব খান কয়েক বছর যাবৎ শীর্ষ অবস্থানটি ধরে রেখেছেন। ২৮ মার্চ ১৯৭৯ সালের এই দিনে নারায়ণগঞ্জে তিনি জন্মগ্রহণ করেন। সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ ছবির মাধ্যমে তার অভিনয় জীবন শুরু হয়। পরবর্তীসময়ে তিনি বেশ কিছু ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দেন। শাকিব খান তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ২০১৮ সালে নায়িকা অপু বিশ্বাসের সঙ্গে বিয়ে হয় শাকিব খানের। পরবর্তীসময়ে সেই বিয়ে আর টিকেনি। তাদের একটি পুত্রসন্তান রয়েছে। আনন্দভুবনের পক্ষ থেকে তার জন্মদিনে শুভেচ্ছা।


আজরা মাহমুদ [২ মার্চ]

মডেল, কোরিওগ্রাফার আজরা মাহমুদের জন্মদিন ২ মার্চ। এ বছর তিনি ৩৮ বছরে পদার্পণ করবেন। আজরা বলেন, ৩৮ বছর বয়সে এসেও আমি আমার জায়গায় সফলভাবে কাজ করে যাচ্ছি এটাই আমার কাছে বিশেষ একটি ব্যাপার। এজন্যই এবারের জন্মদিনটি আমার কাছে বিশেষ বলে মনে হচ্ছে। আমার কাছে মনে হয়, বয়েস বাড়ার সঙ্গে সঙ্গে অনেক বেশি পরিণত হয়েছি। তাই বয়স বাড়ছে বলে আমার কোনো আফসোস নেই। কাজের ব্যস্ততায় কেটে যাবে এবারের জন্মদিন। আনন্দভুবনের পক্ষ থেকে আজরা মাহমুদের জন্মদিনে শুভেচ্ছা।


মার্চ [১ থেকে ৩১]

০১. ডিপজল, ওস্তাদ আবেদ হোসেন খান, সোহান

০২. শামস সুমন, আজরা মাহমুদ

০৩. সুমনা হক

০৪. আনিসুল হক, গোলাম সোহরাব দোদুল

০৫. তৌকির আহমেদ, তানিয়া

০৬. বিদিশা উইশন, মো. আলমগীর হোসেন

০৭. শওকত আকবর, এস এম হেদায়েত

০৮. সূচনা, ফারদিন খান, নাজমুল আলম

০৯. দিঠি, ফজল-এ খোদা

১০. শ্যারন স্টোন, রন্টি দাস

১১. বাপ্পা রাজ, ঝুনা চৌধুরী

১২. জাভেদ খান, রেহমান সোবহান, শ্রেয়া ঘোষাল

১৩. অলোক বসু

১৪. প্রাণ রায়, আমির খান

১৫. সুমন চট্টোপাধ্যায়

১৬. বার্নাডো কর্তোলুচি, সামিয়া আজাদ

১৮. পল্লব, মতিন রহমান

১৯. ব্রাস উইলস

২০. কঙ্গোনা রৌনত

২১. শিমুল ইউসুফ, বিসমিল্লাহ খান, রানী মুখার্জি

২৩. বিপাশা হায়াত

২৫. আসিফ আকবর, আনুশেহ

২৬. মৌটুসী, মিলা, ফেরদৌস ওয়াহিদ

২৭. তামারা আবেদ

২৮. অজয় খান্না, শাকিব খান

৩০. সেলিন ডিওন

৩১. রেশমা ফেরদৌসী