বলিউডে সত্যিকারের রাজকুমারী যারা

06 May 2021, 09:15 PM বলিউড শেয়ার:
বলিউডে সত্যিকারের রাজকুমারী যারা

বলিউডের অভিনেত্রীদের সৌন্দর্য মোহিত করে সারাবিশ্বের মানুষকে। তাদের অভিনয়, সৌন্দর্য, ট্যালেন্ট সবকিছুই অন্যদের থেকে আলাদা। বলিউড রাজ্যের রাজকুমারী তারা। তবে, বলিউডে এমন কয়েকজন অভিনেত্রী রয়েছেন যারা বাস্তব জীবনেও রাজকুমারী অর্থাৎ তারা রাজপরিবারের সন্তান। চলুন পরিচিত হই কয়েকজন সত্যিকারের রাজকুমারীর সঙ্গে...


রিয়া সেন ও রাইমা সেন

রিয়া ও রাইমা সেন হলেন সত্যিকারের রাজকুমারী, মানে বাবা, মা দুই দিক দিয়েই তাদের শরীরে বইছে রাজরক্ত। তাদের দাদি ছিলেন সায়াজিরাও ও নেকওয়াদ-৩ যিনি বারদার রাজা। আর নানি ছিলেন কোচবিহারের রাজকুমারী। নানি ইলা দেবী মূলত বিখ্যাত রাজকুমারী গায়ত্রী দেবীর বোন। গায়ত্রী দেবী জয়পুরের মহারানি। রিয়া ও রাইমা দুই বোনই কলকাতা ও হিন্দি সিনেমায় অভিনয় করে অনেক প্রশংসা কুড়িয়েছেন। 


সোহা আলি খান 

সোহা আলি খান অভিনেত্রী হিসেবে খুব একটা সফলতা পাননি। অভিনেত্রী শর্মিলী ঠাকুরের মেয়ে এবং বলিউডের সফল নায়ক সাইফ আলি খানের ছোটো বোন সোহা আলী পাতৌদি বংশের রাজকুমারী। তার বাবা মনসুর আলি খান পাতৌদি ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ছিলেন। সেইসঙ্গে তিনি পাতৌদি বংশের রাজা ছিলেন ১৯৫২-১৯৭১ সাল পর্যন্ত। তার দাদা ইফতেখার আলি খান ছিলেন এই বংশের আট নম্বর রাজা। দাদি সাজিদা সুলতানা ছিলেন ভূপালের বেগম। দাদির মতোই অপার সৌন্দর্য নিয়ে জন্ম নিয়েছেন রাজকুমারী সোহা।


সোনাল চৌহান

উত্তর প্রদেশ রাজ ঘরানার রাজকুমারী সোনাল চৌহান রাজপুত। তিনি তার রাজকীয় সৌন্দর্যে মোহিত করেছেন বলিউড। তিনি তার রূপ ও অভিনয় দক্ষতা দিয়ে ভালো অভিনেত্রীর তকমা পেয়েছেন অনেক আগেই। রাজপুত রাজপরিবার কিছুটা রক্ষণশীল। তা সত্তে¡ও সোহান তার মনের ইচ্ছেকে প্রাধান্য দিয়ে বেছে নিয়েছেন বলিউড দুনিয়াকে।


ভাগ্যশ্রী

সালমান খানের সাথে প্রথম সিনেমা ‘মেনে পেয়ার কিয়া’ দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন মিষ্টি চেহারার ভাগ্যশ্রী। পরবর্তীসময়ে অনেক সিনেমায় তিনি তার অভিনয় দক্ষতা দেখিয়েছেন। তিনিও কিন্তু বাস্তবজীবনে একজন রাজকুমারী। ১৯৬৯ সালে সাংলির পাটবর্ধন রাজপরিবারে ভাগ্যশ্রীর জন্ম। তাঁর বাবা বিজয় সিংহরাওমাধবরাও পাটবর্ধন সাংলির রাজা। 


সাগরিকা ঘাটলে

চাক দে ইন্ডিয়া সিনেমাতে প্রথম অভিনয় করেন তিনি। তার অভিনয় দক্ষতা ও সৌন্দর্য বেশ নজর কাড়ে সবার। তিনি কিন্তু বাস্তব জীবনে একজন রাজকুমারী। তিনি বর্তমানে ক্রিকেটার জহির খানের স্ত্রী। কলাহপুরের রাজপরিবারের রাজকুমারী এই সাগরিকা ঘাটলে। তার বাবা রাজ বিজয়সিং ঘাটলে। 


অদিতি রাও হায়দারি

অদিতি রাও হায়দারিকে দেখলে অনেকে বুঝতে পারে তার মাঝে কিছু একটা ব্যাপার আছে। আসলে রাজরক্ত বলে কথা, তাকে দেখলে সত্যিকারের রাজকুমারীদের মতোই লাগে। নানা, দাদা দু’দিক দিয়েই তার শরীরে বইছে রাজরক্ত। তার নানা জে রামেশ্বর রাও আনাপার্থে স্টেটের লিডার ছিলেন। তার দাদা ছিলেন রাজা মোহাম্মদ সালেহ আকবর হায়দারি। বর্তমানে এই রাজকুমারী তার রাজকীয় সৌন্দর্য নিয়ে দাপিয়ে বেড়াচ্ছেন বলিউড। 


কিরণ রাও

অভিনেতা আমির খানের স্ত্রী কিরণ রাও বেশ স্বাধীনচেতা সফল একজন নারী। তিনি বেশ প্রতিভাধর। তিনিও সত্যিকারের একজন রাজকুমারী। তেলেঙ্গার ওয়ানাপার্থে পরিবারের একজন রাজকুমারী তিনি। অদিতি রাও হায়দারি ও কিরণ রাও সম্পর্কে বোন হন। 

গ্রন্থনা : ফাতেমা ইয়াসমিন