বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করতে প্রবাসিদের কাজ করার আহ্বান

09 Nov 2021, 10:48 AM খবর শেয়ার:
বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করতে প্রবাসিদের কাজ করার আহ্বান

যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী করতে ভূমিকা রাখার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান।
তিনি বলেন, ‘গেল ১২ বছরে বাংলাদেশের ব্যাপক উন্নতি হয়েছে। কিন্তু বর্হিবিশ্বে এই খবর সেভাবে ব্র্যান্ডিং হয়নি। তাই এখনো অনেকে বাংলাদেশকে আগের মতোই মনে করে। এই সমস্যা কাটিয়ে তুলতে যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী প্রবাসিদেরকে ব্র্যান্ডিং করার কাজে অংশগ্রহণ করতে হবে।’
০৮ নভেম্বর ২০২১, যুক্তরাজ্যের ম্যানচেস্টার সেন্টার কনভেনশন কমপ্লেক্সের এক্সচেঞ্জ হলে ‘ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পোটেনশিয়াল ইন বাংলাদেশ’ শীর্ষক সম্মেলন তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বিএসইসির কমিশনার অধ্যাপক শেখ সামসুদ্দিন আহমেদ, ম্যানচেস্টার সিটির মেয়র এন্ডো বার্নহাম, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (বিডা) মো. সিরাজুল ইসলাম, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মোহাম্মদ রহমাতুল মুনিম, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।
সালমান এফ রহমান বলেন, অনেকটা নতুন বাংলাদেশকে জানানো এবং ব্র্যান্ডিং করতে এই সামিট করেছি। তিনি বলেন, ‘আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি এবং প্রধানমন্ত্রী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্যমাত্রা হাতে নিয়েছেন। এখন আমাদেরকে পরবর্তী ধাপে (উন্নত দেশ) যেতে হবে। এ কারনে আমাদের দেশে বিভিন্ন খাতে বিনিয়োগ দরকার।
এই পরিস্থিতিতে যুক্তরাজ্যের শিল্পপতি ও বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার আহবান জানান সালমান এফ রহমান।