বাংলা ভাষায় ভয়েজ কন্ট্রোল এসি উন্মোচন করলো ওয়ালটন

01 Mar 2022, 02:32 PM খবর শেয়ার:
বাংলা ভাষায় ভয়েজ কন্ট্রোল এসি উন্মোচন করলো ওয়ালটন

ভাষার মাস ফেব্রুয়ারিতে বাংলা ভাষায় ভয়েজ কন্ট্রোল এসি উন্মোচন করলো ওয়ালটন। রিমোট ব্যবহার ছাড়াই বাংলায় কথা বলে ওয়ালটন এয়ারকন্ডিশনার চালু বা বন্ধ করা যাবে। বিশ্বে প্রথম এ প্রযুক্তির এসি বাজারে ছেড়েছে বাংলাদেশি সুপার ব্র্যান্ড ওয়ালটন। এই প্রযুক্তি ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন।

উল্লেখ্য, গত বছর প্রথমবারের মতো অফলাইন ভয়েজ কন্ট্রোল প্রযুক্তির এসি বাজারে ছাড়ে ওয়ালটন। ‘ওশেনাস সিরিজ’-এর ওয়ালটনের এই এসিটি ইংরেজিতে বিভিন্ন কমান্ড দিয়ে নিয়ন্ত্রণ করা যায়। বাজারে আসার সঙ্গে সঙ্গে ওয়ালটনের কথা বলা এসি বিপুল সাড়া ফেলে। এর প্রেক্ষিতে এবার মায়ের ভাষা বাংলায় কথা বলা এসি আনলো ওয়ালটন। ‘স্বাগতম ওয়ালটন’ বললেই এ প্রযুক্তির এসি সচল হবে। ‘এসি চালু’ বললেই সেটি স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। আবার ‘এসি বন্ধ’ বললে নিজে থেকে বন্ধ হবে।

এ উপলক্ষে ২০ ফেব্রæয়ারি, ২০২২ রাজধানীর ওয়ালটন কর্পোরেট অফিসে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ‘বাংলা ভয়েস কন্ট্রোল এসি’ উন্মোচন করেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র পরিচালক এস এম মাহবুবুল আলম। সে-সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এমদাদুল হক সরকার ও হুমায়ূন কবীর, প্লাজা ট্রেডের সিইও মোহাম্মদ রায়হান, এসির চিফ বিজনেস অফিসার [সিবিও] মোহাম্মদ তানভীর রহমান, চিফ মার্কেটিং অফিসার ফিরোজ আলম, আরঅ্যান্ডআই [গবেষণা ও উদ্ভাবন] বিভাগের প্রধান তাপস কুমার মজুমদার, সিনিয়র এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, মোহাম্মদ ইউসুফ আলী, আনিসুর রহমান মল্লিক, এক্সিকিউটিভ ডিরেক্টর রাকিব উদ্দীন, শাহজাদা সেলিম, ওয়ালটন এসির ডেপুটি সিবিও সন্দীপ বিশ্বাস, এসির আরঅ্যান্ডআই বিভাগের প্রধান আরিফুল ইসলাম প্রমুখ।