রন্ধনশিল্পী ফাহা হোসাইনের কিচেন

25 Apr 2022, 12:27 PM অন্যান্য শেয়ার:
রন্ধনশিল্পী ফাহা হোসাইনের কিচেন

চট্টগ্রামে এখন ভিন্নধর্মী খাবারের অন্য নাম ফাহা’স কিচেন, প্রায় ২০০ রকম বা স্বাদের মোমো এবং সাত শয়েরও বেশি সিক্রেট রেসিপি নিয়ে তাদের কাজ। গুগলেও এখন ফাহা’স কিচেন সেরা মোমো রেস্টুরেন্ট, যেকোনো ভোজনরসিক এখন গুগলে সার্চ দিলেই পেয়ে যাচ্ছে তাদের খাবারের রিভিউ এবং লোকেশন। সম্প্রতি রেস্টুরেন্টে আসা নবজাতকের মায়েদের জন্য করা হয়েছে ফিডিং রুম। এই রেস্টুরেন্টের বিশেষত্ব হচ্ছে এখানে কাজ করছে কলেজপড়–য়া বিভিন্ন বয়সের ছাত্রী, যাদের পুরোপুরি শেফ ট্রেইনআপ করেছেন এই রেস্টুরেন্টেরই স্বত্বাধিকারী ফাহা হোসাইন, যিনি বেশ কয়েক বছর ধরে ফুড ফটোগ্রাফি এবং রেসিপি কন্ট্রিবিউটর হিসেবে সব জনপ্রিয় পত্রিকা ও ম্যাগাজিনে কাজ করেছেন।

ফাহা’স কিচেন রেস্টুরেন্টটি আগ্রাবাদের বেশ ব্যস্ততম লোকেশনে অবস্থিত যার পাশেই রয়েছে চট্টগ্রাম কমার্স কলেজ। এটি বাংলাদেশের প্রথম রেস্টুরেন্ট যেখানে পরিচালনা থেকে পরিবেশনা শুধুমাত্র মেয়েরাই করে থাকেন। এই রেস্টুরেন্টের মোমো সুস্বাদু বলেই জনপ্রিয় সবার কাছে। মেন্যুতে পাওয়া যাবে সিও-মাই, ডিম সাম, গিওজা, জিয়াওজি, স্টিম মোমো, সেচুয়ান মোমো, আফগানি মোমো, তান্দুরি মোমো, বেইকড মোমো, চিজি মোমো এবং প্রতিটি মোমোতেই থাকছে চিকেন, বিফ, প্রন, মাশরুম, ফিস, চিজ এই অপশনগুলো। এছাড়াও প্রায় ২৫০-এর মতো ক্লাসি ড্রিংক্স আছে তাদের মেন্যুতে।

ফাহা’স কিচেনের ফেসবুক পেইজে ঢুকলেই দেখা যায়, সেখানে পরিবারগুলো লম্বা সময় ধরে বেশ আনন্দের সঙ্গে খাবারের স্বাদ নিচ্ছে, খোলামেলা এবং আন্তরিক পরিবেশ, শিশু এবং মহিলাদের জন্য বাইরের খাবার উপভোগের জন্য সেরা পছন্দ এটি অনেকের। যেহেতু পুরো রেস্টুরেন্টে খাবার পরিবেশন থেকে শুরু করে প্রতিটি ধাপেই মেয়েরাই থাকছে, তাই অনেকেই খুব নিরাপদ ভাবে এই স্থানটিকে।

ফাহা’স কিচেনের খাবারগুলো ঘরে বসেই উপভোগ করার সুযোগ থাকছে। অনলাইনে পাঠাও, হাংরি নাকি, টেইক অ্যাওয়ে কিংবা দুয়ারে দুয়ারে-তে অর্ডার করেই মোমোগুলোর স্বাদ নিচ্ছে সবাই। যেহেতু রেস্টুরেন্টের সবাই অধ্যয়নরত তাই ছুটির ব্যবস্থা, পরীক্ষার সুযোগ সব ধরনের সুযোগ-সুবিধা ছাড়াও পুরোপুরি অনভিজ্ঞ মেয়েদের কাজ শিখিয়ে অ্যাসিস্টেন্ট শেফ হিসেবে কাজ করার সুযোগ দিচ্ছে ফাহা’স কিচেন।