সীতাকুণ্ড অগ্নিকান্ডে দমকল কর্মীসহ নিহত ৪০ জনের বেশি

05 Jun 2022, 10:03 PM খবর শেয়ার:
সীতাকুণ্ড অগ্নিকান্ডে দমকল কর্মীসহ নিহত ৪০ জনের বেশি


 চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ড এবং বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনের বেশি মৃত্যুর খবর পাওয়া গেছে।


চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শামীম আহসান জানান এখন পর্যন্ত ৪০ টি মরদেহ হাসপাতালে এসে পৌঁছেছে।


তিনি জানিয়েছেন, ১০২ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। যাদের মধ্যে ৪ জনকে [আইসিইউ] নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র থেকে জানা গিয়েছে সেখানে বার্ন ইউনিটে গুরুতর অবস্থায় আরও তিনজনকে নিয়ে আসা হয়েছে।

সীতাকুণ্ড অগ্নিকাণ্ডের ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিনের সূত্রে জানা গিয়েছে, মৃতদের মধ্যে পাঁচজন দমকল কর্মীও রয়েছেন।


মৃতের সংখ্যা আরো বাড়তে পারে এমন আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। সবমিলিয়ে আহতের সংখ্যা ফায়ার সার্ভিসের কর্মী এবং পুলিশ বাহিনীর সদস্যসহ দুইশ জনের বেশি মানুষ।

যাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ শহরের বেশকয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন নেভাতে আশপাশের বিভিন্ন জেলা থেকেও দমকল কর্মীরা যোগ দিয়েছেন। সহায়তা করছে সেনাবাহিনীর সদস্যরা।


শনিবার রাত সাড়ে আটটার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম ডিপো নামের একটি কন্টেইনার টার্মিনালে শুরুতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

বিস্ফোরণের সময় প্রায় পাঁচ কিলোমিটার এলাকা জুড়ে কাঁপুনি অনুভূত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানান। আশপাশের অনেক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভেঙে গেছে ঘরের জানালার গ্লাস।

আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট।