বানভাসি মানুষের পাশে বিনোদনজগতের শিল্পীরা

19 Jun 2022, 04:23 PM খবর শেয়ার:
বানভাসি মানুষের পাশে  বিনোদনজগতের শিল্পীরা

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে সিলেট ও সুনামগঞ্জ জেলার বেশির ভাগ মানুষ। দুটি জেলার অধিকাংশ এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। ইতোমধ্যে উজানের পাহাড়ি ঢল এবং টানা ভারি বর্ষণে সিলেট-সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। দিন দিন বন্যা পরিস্থিতির অবনতি ঘটছে। পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে সেখানকার লাখ লাখ মানুষ। ঘরবাড়ি ছেড়ে যে-যার মতো করে নিরাপদ দূরত্বে পাড়ি জমাচ্ছে হাজারও অসহায় মানুষ। সিলেট-সুনামগঞ্জ-জুড়েই এখন শুধু হাহাকার আর কান্নার চিত্র। বন্যায় বিপর্যস্ত এবং সঙ্কটে থাকা মানুষের কান্না স্পর্শ করেছে তারকাদের হৃদয়েও। অনেক তারকা সিলেটের এই দুর্যোগে বন্যাকবলিত ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে আর্থিক সহায়তার কথা বলেছেন। তহবিল গঠন করে বড়ো পরিসরে সহায়তা করতে এগিয়ে আসার কথা জানিয়েছেন চলচ্চিত্র, নাটক এবং সংগীত-সহ বিনোদন অঙ্গনের শিল্পীরা। বাংলাদেশের জনপ্রিয় নায়ক সাকিব খান দুর্যোগ মোকাবিলায় তাদের পাশাপাশি দেশের এবং দেশের বাইরের প্রবাসী বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব খান। কয়েকদিন ধরে দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত সিলেটের বন্যাকবলিত বিপদগ্রস্ত মানুষের ছবি এবং ভিডিও তাকে দারুণভাবে ব্যথিত করেছে। তাই নিজ উদ্যোগে অসহায় মানুষেদ পাশে থাকার ষোঘণা দিয়েছেন তিনি।

‘তাদের মৌলিক চাহিদা পূরণে আমার সামর্থের মধ্যে অর্থসহায়তা পাঠানোর উদ্যোগ নিয়েছি’, সুপারস্টার সাকিব খান তাঁর ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন, ‘প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতি খুবই ভয়াবহ। বন্যাকবলিত মানুষের দুর্দশা আমাকে ভীষণভাবে কষ্ট দিচ্ছে। মানবিক দৃষ্টিকোণ থেকে ভয়াবহ বন্যার কবলে পড়া মানুষের পাশে আছি।’ এবং একইসঙ্গে তিনি তহবিল গঠনেরও উদ্যোগ নিয়েছেন। যা থেকে প্রাপ্ত অর্থ এবং অন্যান্য সহায়তা পৌঁছে যাবে বন্যাদুর্গত এলাকার কষ্টে থাকা সেইসব বানভাসি মানুষের সাময়িক কষ্ট মোকাবিলায়।

সাকিব খান ছাড়াও তহবিল গঠন এবং সহায়তায় এগিয়ে এসেছেন জয়া আহসান, আসিফ আকবর, অপূর্ব, তাহসান, লিংকন, আফরান নিশো, মেহজাবীন চৌধুরী-সহ আরো অনেকে।