সাইবার যুদ্ধ নিয়ে অন্তর্জাল

13 Dec 2022, 02:59 PM খবর শেয়ার:
সাইবার যুদ্ধ নিয়ে অন্তর্জাল

দেশের প্রথম সাইবার যুদ্ধ নিয়ে থ্রিলার ছবি ‘অন্তর্জাল’ আগামী ঈদুল ফিতরে মুক্তি দেয়া হবে বলে জানালেন সিনেমাটির পরিচালক দীপংকর দীপন। ১২ ডিসেম্বর, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ছবিটির মোশন পোস্টার উন্মোচন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও সিনেমাটির প্রধান উপদেষ্টা জুনাইদ আহমেদ পলক।

সিনেমাটির বিষয়বস্তুর গুরুত্ব নিয়ে তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, ‘বর্তমানে একটা দেশের ক্ষতি করতে চাইলে বোমা ফেলার প্রয়োজন নেই। ইন্টারনেট ব্যবহার করে অনেক বড়ো ক্ষতি করা সম্ভব। অন্তর্জাল চলচ্চিত্রের মাধ্যমে দেশের সর্বস্তরের মানুষ আগামীর সাইবার যুদ্ধে আমাদের প্রস্তুতি সম্পর্কে জানতে পারবে।’

পরিচালক দীপংকর দীপন বলেন, ‘মহামারির সময়ে আমরা এই ছবিটা হাতে নিয়ে ছিলাম। ছবিটি পুরোপুরি দেশীয় সক্ষমতায় বানিয়েছি। ছবির ডিওপি, আর্ট ডিরেক্টর, টেকনিক্যাল টিম সবই এদেশের। এটা তথাকথিত প্রেমের সিনেমা নয়। কিন্তু একজন দর্শক সিনেমায় যে গতি ও গল্প দেখতে চায়, তার পুরোটাই আছে এই ছবিতে। 

তিনি আরো বলেন, এই ছবিতে আইটি মোটেই গুরুগম্ভীর বিষয় নয়। এখানে গতি রয়েছে। এটা সবার ছবি। সাধারণ মানুষ যেন আইটি বা হ্যাকিং বিষয়টা সহজে বুঝতে পারে, সেভাবেই গল্পটি সাজানো হয়েছে।