আনন্দভুবন-এর রন্ধন শিল্পীকে সম্মাননা

06 Jan 2021, 03:09 PM খবর শেয়ার:
আনন্দভুবন-এর রন্ধন শিল্পীকে সম্মাননা

সম্প্রতি গুলশানস্থ স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশন [বিটিইএ] আয়োজিত অ্যাসোসিয়েশনের উইমেন স্ট্যান্ডিং কমিটির অভিষেক ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পাঁচজন বিশিষ্ট ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধিত গুণীজন হলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সুফি মোস্তাফিজুর রহমান, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ [ইউল্যাব]-এর প্রত্নতত্ত্ব গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. শাহনাজ হুসনে জাহান, বাংলাদেশ ট্যুরিজম ফাউন্ডেশনের সভাপতি মোখলেছুর রহমান, বিশিষ্ট রন্ধনশিল্পী মেহেরুন্নেসা এবং বিশিষ্ট কবি, গীতিকার, সুরকার ও শিল্পী কাজী মোহিনী ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি । 

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রুবিনা আক্তার মীরা এমপি ও অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ [টোয়াব]-এর সিনিয়র সহ-সভাপতি শিবলুল আজম কোরেশী। ‘খাদ্য, পর্যটন ও নারী’ শীর্ষক কি-নোট [মূল প্রবন্ধ] উপস্থাপন করেন মোখলেছুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন কিশোর রায়হান। 


ইউকে হাওয়াল অনলাইন শপিং

যুক্তরাজ্যের বিভিন্ন প্রোডাক্ট এখন থেকে বাংলাদেশের ক্রেতারা ইউকে হাওয়াল অনলাইন শপিং থেকে ক্রয় করতে পারবেন। এখানে পাওয়া যাবে হ্যান্ড ক্রিম, বডি ওয়াশ ক্রিম, ফেস ক্রিম, ফেসওয়াশ ক্রিম, জেল ক্রিম ওয়াস, বডি সোপ জেল, টি ট্রি স্কিন ক্লিনিং ফেসিয়াল ওয়াশ, অর্গান ওয়েল অ্যান্ড কোকোনাট রেসকিউ যা সব ধরনের চুলের জন্য রুক্ষ ও শুষ্ক চুলের প্রাণ ফিরিয়ে আনতে রিহাইট্রেড করতে এই হেয়ার শ্যাম্পু বেশ কার্যকর। চুলের পুষ্টি জোগায়, চুল মজবুত করে। এই হেয়ার মাস্কের সবচাইতে পজেটিভ দিক হচ্ছে এটি চুলের পাশাপাশি স্কাল্পেও অ্যাপ্লাই করা যায়। বিভিন্ন ব্র্যান্ডের শ্যাম্পু, ফেস ওয়াশ, হ্যান্ড ওয়াশ তেল ছাড়াও ব্র্যান্ডের পার্টি ব্যাগ ও সালোয়ার-কামিজ পাওয়া যাচ্ছে। ঠিকান : বাসা-১১/এ, রোড-০১, ধানমন্ডি-১২০৫। ফোন : ০১৭৭৮৭৮১৬২৭ । www.facebook.com/ukhaul.


বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য হলেন

ডাক্তার আওরঙ্গজেব আরু

বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমটির নির্বাহী সদস্য হলেন দেশের বিশিষ্ট জনস্বাস্থ্যবিদ, গণমাধ্যমকর্মী, বিশ্লেষক ডাক্তার আওরঙ্গজেব আরু। তিনি একজন দক্ষ দন্ত্যচিকিৎসক। মেধাবী, আত্মপ্রত্যয়ী তরুণ এই চিকিৎসক করোনাকালে ভয় উপেক্ষা করে মানুুষের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন। একপর্যায়ে নিজেই আক্রান্ত হয়েছেন এবং সেরেও উঠেছেন। 

দীর্ঘদিন ধরে জনস্বাস্থ্য বিষয়ে দেশর খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার পাশাপাশি স্বাস্থ্যবিষয়ক বিশ্লেষণধর্মী কাজ পরিচালনায় বিশেষ ভূমিকা পালন করছেন ডাক্তার আরু। এছাড়াও তিনি প্রেস ইন্সটিউট বাংলাদেশ-এর একজন সম্মানিত রিসোর্স পারসোন। একজন শিক্ষক, চিকিৎসক, গবেষক ও সংগঠক হিসেবে বিভিন্ন সংস্থায় দক্ষতার সঙ্গে কাজ করে আসছেন। জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন এই বিতার্কিক প্রায় একযুগেরও অধিক সময় ধরে ‘বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দয়িত্ব পালন করে আসছেন। তিনি অনেক বছর ধরে বহুল প্রচারিত কয়েকটি সংবাদপত্রে স্বাস্থ্যবিষয়ে লেখালেখি এবং স্বাস্থ্যপাতা সম্পাদনা করে আসছেন। স্যাটেলাই টেলিভিশন চ্যানেলে স্বাস্থ্যবিষয়ে আলোচক হিসেবে টকশোতে ‘করোনাকালীন করণীয়’ শীর্ষক বিশেষ আলোচনা-পর্যালোচনায় অংশগ্রহণ করে জনগণকে সচেতন করছেন। তিনি বাংলাদেশ আওয়ামী যুবলীগের ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের সমন্বয়ক হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব¡ পালন করে আসছেন।

‘মুখ ও দাঁতের যত্ন, ‘জনস্বাস্থ্য’, ‘সুস্থতার জন্য একাত্তর স্বাস্থ্যকথন’ শিরোনামে ডাক্তার আওরঙ্গজেব আরু রচিত বই তিনটি স্বাস্থ্যসুরক্ষার জনসাধারণের প্রয়োজন মেটাচ্ছে। উল্লেখ্য, ডাক্তার আওরঙ্গজেব আরু আনন্দভুবন-এর পাঠকদের জন্য নিয়মিত দন্ত্য-বিষয়ে পরামর্শ দিয়ে থাকেন।