বিল গেটসের মেয়ের পাঁচ কোটি ডলারের ফ্ল্যাট

08 Apr 2023, 07:57 PM খবর শেয়ার:
বিল গেটসের মেয়ের পাঁচ কোটি ডলারের ফ্ল্যাট


মাইক্রোসফটের  সহপ্রতিষ্ঠাতা ও পৃথিবীর অন্যতম শীর্ষ ধনী বিল গেটসকে চেনেন না এমন লোক ডিজিটাল দুনিয়ায় খুব কমই আছে। বিল গেটসের মতো ধনাড্য ব্যক্তির মেয়ের একটি দামি ফ্ল্যাট থাকাটাও স্বাভাবিক। 

হ্যা, এবার বিল গেটসের বড় মেয়ে জেনিফার গেটস ৫ কোটি ১০ লাখ ডলার মূল্যের একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন।  নিউইয়র্ক সিটির ৪৪৩ গ্রিনিচ স্ট্রিটে একটি সুবিশাল কন্ডোমিনিয়ামের ছাদে  পেন্টহাউস অ্যাপার্টমেন্টটি তিনি কিনেছেন বলে সিএনবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে।

আর্কিটেকচার ফার্ম সেট্রারুডি ভবনটি নির্মাণ করেছে। 

জেনিফার সিয়াটলভিত্তিক একটি ট্রাস্টের মাধ্যমে ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টনের কাছ থেকে এই পেন্টহাউস কিনেছেন। ৮ হাজার ৯০০ বর্গফুটের পেন্টহাউস অ্যাপার্টমেন্টের বাইরের অংশে আছে ৩ হাজার ৪০০ বর্গফুটের ছাদ, এই ছাদে একটি পুলও রয়েছে। অ্যাপার্টমেন্টের লে–আউট পরিকল্পনার অংশ হিসেবে ছয়টি শোবার ঘর, ছয়টি বাথরুম ও দুটি পাউডার রুম [হাফ বাথরুম] আছে।


জেনিফার গেটসের মালিকানাধীন পেন্টহাউসটি তিনতলা। ভবনের ৫৩টি ফ্ল্যাটের মধ্যে এটি সবচেয়ে বড়ো। এই ফ্ল্যাটের সঙ্গে ভবনের ১৫টি পার্কিং স্পেসের মধ্যে দুটি অন্তর্ভুক্ত আছে। এ ছাড়াও নিজস্ব লিফট ও ব্যক্তিগত লিফটের সুবিধাও রয়েছে।

জেনিফারের অ্যাপার্টমেন্টের ভেতরে পাইন বিম, সংস্কার করা জানালা, শেফ’স কিচেন, একটি বার ও একটি গ্যাস ফায়ারপ্লেস-এর নকশা আছে। এ ছাড়াও আছে একটি ৭০ ফুটের ইনডোর পুল, ইয়োগা স্টুডিও, একটি জিম,  শিশুদের খেলার ঘরসহ বাইক ও ওয়াইন সংরক্ষণের জায়গা। ভবনটিতে ফ্ল্যাটের সংখ্যার চেয়েও বেশি লিফট সংযুক্ত করা আছে। যার কারণে ভবনের বাসিন্দারা বাইরে না গিয়েও সরাসরি বাসা থেকে গাড়িতে ওঠতে পারেন ।