আনন্দভুবন তার কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাবে -আলমগীর হোসেন

14 May 2023, 01:06 PM বিশেষ সম্পাদকীয় শেয়ার:
আনন্দভুবন তার কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাবে  -আলমগীর হোসেন

আনন্দভুবনের ২৮ বছরে পদার্পণ আনন্দের। বিশেষ করে দৈনিক পত্রিকা ও ইলেট্রনিক্স মিডিয়ার সঙ্গে প্রতিযোগিতা করে ম্যাগাজিনগুলো যে নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে, সত্যি বলতে কি এটি একটি অস্বাভাবিক কঠিন প্রয়াস। অনেকেই টিকে থাকতে পারেনি। আনন্দভুবন ২৭ বছর পথ পাড়ি দিচ্ছে, ২৭ বছর নিরবচ্ছিন্ন পথচলায় ২৮-এ পা রাখা গর্বের, প্রশংসার। বিশ্বের সার্বিক পরিস্থিতির সঙ্গে বাংলাদেশের অবস্থার যোগসূত্র আছেÑ সকল চড়াই উৎরাই প্রাকৃতিক দুর্যোগ পার করে বাংলাদেশ এগিয়ে চলেছে। আমরা লক্ষ্য করেছি, বৈশ্বিক নানা পরিবর্তনের সঙ্গে সঙ্গে বাংলাদেশের বিনোদন পত্রিকা/ম্যাগাজিন তাদের ঐতিহ্য ধরে রাখতে হিমশিম খাচ্ছে। প্রযুক্তিগত নানা উপকরণকে আশ্রয় করে বিনোদনের নানাধরনের ক্ষেত্র ম্যাগাজিনের বাজারকে সংকুচিত করছে। ফলে টিকে থাকা বড়ো দায় হয়ে দাঁড়িয়েছে।


আনন্দভুবন ২৭টি বছর দক্ষতার সাথে অতিক্রম করেছে, তার চারিত্রিক বৈশিষ্ট্য অক্ষুণœ রেখে। কাজ করে চলেছে বিনোদনজগতের শিল্পী, কলাকুশলী বিশেষ করে অভিনয়শিল্পে নায়ক-নায়িকাসহ বিভিন্ন চরিত্রে অভিনয় করার মতো দক্ষ শিল্পী তৈরিতে, দেশীয় পোশাক জনপ্রিয় করার ক্ষেত্রে বিনোদন জগতের খবর ছেপে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে চলেছে। ২৮ বছরে পা রাখার দীর্ঘ পরিক্রমায় বিশিষ্ট কলাকুশলী, মডেল যারা কাজ করছেন, সাহিত্যজগতে যারা অবদান রেখে চলেছেন, রন্ধনশিল্প ও শিল্পী, স্বাস্থ্য, শিশুদের মানসিক ও শারীরিক বিকাশসহ অন্যান্য বিষয়, সিনেমা নাটকের সর্বশেষ খবরাখবর, গল্প, উপন্যাস, কবিতা, এককথায় শিল্প-সাহিত্যের বিভিন্ন শাখায় এবং আধুনিক লাইফ স্টাইলের নানা ক্ষেত্রে আনন্দভুবন দক্ষতার সঙ্গে বিচরণ করছে।


দেশীয় পোশাক শিল্পের বিকাশ ও প্রসারেও আনন্দভুবন অনেক বছর ধরেই কাজ করে চলেছে সাফল্যের সঙ্গে, দীর্ঘ ২৭ বছরের পথচলায় যারা সহযোগিতা দিয়ে চলেছেনÑ বিজ্ঞাপনদাতা সংস্থা ও প্রতিষ্ঠান, স্পন্সরদাতা, লেখক, সাহিত্যিক বিনোদন জগতের সকল কর্মী ভাই-বোন এবং বিশেষ করে বেক্সিমকো গ্রæপকে আন্তরিক ধন্যবাদ জানাই, দীর্ঘদিন আমাদের পৃষ্ঠপোষকতা দিয়ে আনন্দভুবন পরিবারকে বাঁচিয়ে রেখেছেন সেই জন্য আমরা কৃতজ্ঞ।


আনন্দভুবনে যারা অনেক প্রতিকূল অবস্থার মধ্যেও দায়িত্ব পালন করছেন তাদের সকলকে এবং পাঠকসমাজ, যারা আনন্দভুবন নিয়মিত পড়ে মূল্যবান মতামত ও পরামর্র্শ দিয়ে চলেছেন তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ। ২৮ বছরে পদার্পণ সফল হোক, সকল বাধা পেরিয়ে আনন্দভুবন তার কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাবেÑ এটাই প্রত্যাশা। সংশ্লিষ্ট সকলের কাছে সহযোগিতার আহŸান জানিয়ে সকলের পথচলা মসৃণ হবে এই প্রত্যাশা রইল।