বয়োজ্যেষ্ঠ বাবাগণ

21 Jun 2023, 02:56 PM হলিউড শেয়ার:
বয়োজ্যেষ্ঠ বাবাগণ

কথায় আছে অভিভাবক হওয়ার উপযুক্ত বয়স বলতে কিছু নেই। আর হলিউডের নায়কদের বেলায় যেন এটি আরো বেশি সত্য। সম্প্রতি ৮৮ বছর বয়সী তারকা আল পাচিনো ও ৭৯ বছর বয়সী অভিনেতা রবার্ট ডি নিরোর বাবা হওয়ার খবরটি আনন্দে ভাসাচ্ছে তাদের ভক্তকুলকে। এই বয়সে বাবা হওয়াটা একটু সাহসের কাজ বটে। কারণ সন্তান লালন পালন করার বিষয়টি বেশ ধৈর্যের বিষয়। ঝক্কিঝামেলারও বটে। তবে নায়ক বলে কথা ! হলিউডে কিন্তু এমন অনেক নামিদামি তারকা রয়েছেন যারা ৬০-এর কোটা পেরিয়েও বাবা হয়েছেন। এবারের হলিউডে থাকছে এমন কিছু সিনিয়র বাবাদের কথা...

আল পাচিনো

হলিউডের প্রবীণ তারকা আল পাচিনো এবার ৪র্থ বারের মতো বাবা হতে চলেছেন। ৮৩ বছর বয়সে পিতা হওয়াটা সত্যিই গর্বের ও সাহসের বটে। আল পাচিনোর ২৯ বছর বয়সী বান্ধবী নুর আলফাল্লাহ হচ্ছেন তার এই সন্তানের মা। পেশায় সিনেমার প্রযোজক ২৯ বছর বয়সী নুর গত বছর থেকে গডফাদার খ্যাত তারকা আল পাচিনোর সঙ্গে প্রেমের সম্পর্কে আছেন।

রিচার্ড গ্রে

হলিউড অভিনেতা রিচার্ড গ্রের ২৩ বছর বয়সী এক পুত্র সন্তান রয়েছে যার নাম হোমার। প্রাক্তন স্ত্রী কারে লত্তেল ও তার প্রথম সন্তান হোমার। কিন্তু তার বর্তমান স্ত্রী আলেকজান্দ্রা সিলভার সঙ্গে তার প্রথম পুত্র যখন হয় তখন তার বয়স ৬৯। ২০২০ খ্রিষ্টাব্দে ৭০ বছর বয়সে তিনি ২য় সন্তানের বাবা হন।

রবার্ট ডি নিরো

হলিউডের অস্কারজয়ী ৭৯ বছর বয়সী অভিনেতা রবার্ট ডি নিরো সপ্তমবারের মতো বাবা হলেন। নিজের মুক্তির অপেক্ষায় থাকা সিনেমা ‘অ্যাবাউট মাই ফাদার’-এর প্রচারণায় তিনি এই সুখবর দিয়েছেন। তার সপ্তম সন্তানের মা টিফানি চেন পেশায় তাইচি প্রশিক্ষক। ২০২১ খ্রিষ্টাব্দে এক সিনেমার সেটে পরিচয় তাদের। সেই থেকেই প্রণয়ের শুরু। তার প্রথম স্ত্রী জয়না অ্যাবোটেরও রয়েছে দুই সন্তান। মেয়ে ড্রেনার বয়স ৫১ বছর আর ছেলের ৪৬। ১৯৯৫ খ্রিষ্টাব্দে তিনি তার সাবেক বান্ধবী ও অভিনেত্রী টুকি স্মিথের সঙ্গে যমজ পুত্রসন্তান জুলিয়ান এবং অ্যারনের অভিভাবক হন। তার আরেক সাবেক স্ত্রী গ্রেস হাইচাওয়ারের সঙ্গে তার ২৪ বছর বয়সী এক ছেলে ও ১২ বছর বয়সী এক মেয়ে রয়েছে।

ক্লাইন্ট ইস্টউড

হলিউডের বিখ্যাত পরিচালক ক্লাইন্ট ইস্টউড ৬৩ বছর বয়সে ৬ সন্তানের পিতা হয়েছেন। পিতা হওয়ার দিনগুলো হয়ত গেছে, এমন ভেবেছিলেন তিনি। কিন্তু ৬৬ বছর বয়সে তিনি আবারো বিয়ের পিঁড়িতে বসেন। তার নতুন স্ত্রী যখন তাকে বাবা হওয়ার বিষয়টি জানান তিনি নাকি একটু অবাকই হয়েছিলেন। যাই হোক, বর্তমানে তাদের মেয়ে মর্গানের বয়স ২৭ আর ইস্টউডের বয়স ৯২ বছর।

স্যার পল ম্যাককার্টনি

ইংলিশ বিখ্যাত গায়ক ও গীতিকার পল ম্যাককার্টনি ও তার প্রথম প্রিয়তমা স্ত্রী লিন্ডা ইস্টমানের সঙ্গে তাদের ৪ সন্তান রয়েছে। কিন্তু স্ত্রীর মৃত্যুর পর তিনি মডেল হিটার মিলসকে বিয়ে করেন। এই দম্পতির ঘরে ২০০৩ খ্রিষ্টাব্দে কন্যা ব্রিটানিকার জন্ম হয়। তখন স্যার পল ম্যাককার্টনির বয়স ৬১ বছর।

ওয়ারেন বিটি

হলিউডের সফল দম্পতি ওয়ারেন বিটি ও আনিতে বেনিংয়ের ঘরে ৪ সন্তান রয়েছে। তাদের যখন শেষ সন্তান এলার জন্ম হয় ২০০০ খ্রিষ্টাব্দে তখন তার বয়স ৬৩। তার স্ত্রী বলেন, বিটি একজন দারুণ বাবা। তিনি সবসময়ই সন্তানের সঙ্গে যোগাযোগ রাখতে পছন্দ করেন।

স্টিফেন মার্টিন

হলিউডের অনেক সিনেমাতেই তাকে বাবার চরিত্রে বেশ অনেকবার দেখা গিয়েছে। কমেডি সিনেমার বেশ পরিচিত মুখ স্টিভেন মার্টিন। কিন্তু বাস্তবজীবনে তিনি বাবা হয়েছেন বেশ দেরি করেই। ৬৭ বছর বয়সে তিনি প্রথম সন্তানের বাবা হন ২০১২ খ্রিষ্টাব্দে। তাও বিয়ের ৫ বছর পর। হ

লেখা : ফাতেমা ইয়াসমিন