আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের সমাপ্তি

10 Sep 2023, 02:53 PM মুভিমেলা শেয়ার:
আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের সমাপ্তি

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৬তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের সমাপ্তি হলো। ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগানে চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশের আয়োজনে ৭ সেপ্টেম্বর, ২০২৩ তিনদিনব্যাপী এই উৎসব শুরু হয়।

শনিবার ৯ সেপ্টেম্বর বিকেল ৫ টায় রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে এ আয়োজনের সমাপনী পর্ব অনুষ্ঠিত হয়। এবার ২টি প্রতিযোগিতা বিভাগে পুরস্কার পায় মোট ৫টি চলচ্চিত্র। বাংলাদেশি শিশু চলচ্চিত্র নির্মাতা বিভাগে পুরস্কার পায় ৩টি চলচ্চিত্র এবং বাংলাদেশি তরুণ চলচ্চিত্র নির্মাতা বিভাগে পুরস্কার পায় ২টি চলচ্চিত্র।

বাংলাদেশি শিশু চলচ্চিত্র নির্মাতা বিভাগে সেরা হয় নির্মাতা অমিত্রাক্ষর বিশ্বাসের 'লালাবাই'।

বাংলাদেশি শিশু চলচ্চিত্র নির্মাতা বিভাগে দ্বিতীয় হয় নির্মাতা মোহাম্মদ নিয়াজ হাসানের 'অর্ডার' ও তৃতীয় হয় ইরতিজা আলম জয়িতা ও আমিনুল ইসলাম নিলয়ের 'ইউফোরিক প্যারানয়া'।

বাংলাদেশি তরুণ চলচ্চিত্র নির্মাতা বিভাগে সেরা হয় নির্মাতা মুসতাক মুজাহিদের ‘প্রথাসিদ্ধ’ ও দ্বিতীয় হয় নির্মাতা নভেরা হাসান নিক্কনের ‘আগুয়ান সান বিহাইন্ড দ্য হরাইজন’।

ক্ষুদে চলচ্চিত্র নির্মাতাদের হাতে পুরস্কার তুলে দেন এবং বক্তব্য উপস্থাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাবেক সংস্কৃতিমন্ত্রী সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

আরো বক্তব্য উপস্থাপন করেন চিলড্রেন’স্ ফিল্ম সোসাইটি বাংলাদেশের প্রতিষ্ঠাতা মোরশেদুল ইসলাম, সভাপতি ড. মুহম্মদ জাফর ইকবাল, সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুন্নী, উপদেষ্টা ড. ইয়াসমিন হক, অনুষ্ঠান সম্পাদক রায়ীদ মোরশেদ, উৎসব কর্মকর্তা মুঈদ হাসান তড়িৎ ও উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন।