প্রতারণাসহ একাধিক মামলায় মমতাজ

17 Sep 2023, 04:14 PM সারেগারে শেয়ার:
প্রতারণাসহ একাধিক মামলায় মমতাজ

পপসমাজ্ঞী খ্যাত কণ্ঠশিল্পী ও সংসদ সদস্য মমতাজের বিরুদ্ধে টাকা নিয়ে অনুষ্ঠান করতে না আসায় বিশ্বাসভঙ্গ ও প্রতারণাসহ একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেন পশ্চিমবঙ্গের বহরমপুর আদালত। এ মামলায় ৮ সেপ্টেম্বর জামিন পান মমতাজ। এর পরই সেই জামিনের বিরোধিতা করে হাইকোর্টে যান শক্তিশঙ্কর বাগচী। 

মমতাজকে জামিন দেওয়ায় বিপাকে পড়েছেন বহরমপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অলকেশ দাস। তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে হাইকোর্টে পিটিশন করেছেন বলে জানান শক্তি শঙ্কর বাগচী।

১৬ সেপ্টেম্বর, শনিবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে মমতাজ প্রসঙ্গে ভারতের বিখ্যাত ইভেন্ট অর্গানাইজার শক্তিশঙ্কর বাগচী বলেন, মমতাজের জেলে যাওয়া এখন সময়ের অপেক্ষা। তিনি আরো বলেন ‘লোয়ার কোর্টে মামলা করেছি, কলকাতা হাইকোর্টে মামলা করেছি।  হাইকোর্ট আমাকে মামলা করার অনুমতি দিয়েছে।

নিম্ন আদালতের যে বিচারক মমতাজকে জামিন দিয়েছেন, তিনিও এটা জানেন। তিনিও আইনের লোক। কিন্তু এই মামলায় ফরেন অ্যাক্টটাই অ্যাপ্লাই হয়নি। সেখানে ২০৫ ধারা অর্থাৎ আসামীর সশরীরে আদালতে হাজিরা না দেওয়ার ক্ষেত্রে আদালত অনুমতি দিয়েছে। যেখানে মমতাজের পাসপোর্ট দুই রকম নামে রয়েছে। হাইকোর্টের অর্ডার রয়েছে মেরিট অনুযায়ী বিচার করতে। এমনকি এর আগে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ জামিন বাতিল করেছেন। আমি তখনো নিম্ন আদালতের বিচারককে পার্টি করে হাইকোর্টে মামলা করেছিলাম।