আলোচিত অভিনয়শিল্পী [নারী] : ২০২৩

24 Jan 2024, 01:41 PM আকাশলীনা শেয়ার:
আলোচিত অভিনয়শিল্পী [নারী] : ২০২৩

বছর জুড়ে আলোচনায় ছিলেন ছোটোপর্দার প্রিয় মুখ জান্নাতুল সুমাইয়া হিমি। তার অভিনীত বহু নাটক ইউটিউবে বেশ আলোচনায় রয়েছে। রোমান্টিক ও কমেডি ঘরানার নাটকে সাবলীলভাবে অভিনয় করে অসংখ্য দর্শকের ভালোবাসায় সিক্ত হয়েছেন তিনি। এ-বছর সর্বাধিক নাটকে অভিনয় করেছেন হিমি। তার অভিনীত ‘পরান পাখি’, ‘ফ্যামিলি ট্রাবল’, ‘মেজবানি ভালোবাসা’, ‘কোটি টাকার ডিপোজিট’, ‘লাভ ইউ ম্যাডাম’, ‘জামাই শ্বশুরের কোরবানী’, ‘তোমাকে ভেবে’, ‘শুভ বিবাহ’, ‘জামাই আতঙ্ক’, ‘ঠোঁট কাটা জামাই’, ‘রেডিমেড ঝামেলা’, ‘লোকাল জামাই’, ‘মেড ইন বরিশাল’, ‘চুরি করে প্রেম’, ‘বাসায় মানবে না’, ‘গলার কাঁটা’ নাটকগুলো দর্শকমহলে প্রশংসিত হয়েছে।

বিদায়ী বছরে আলোচনায় ছিলেন সামিরা খান মাহি। মাহি অভিনীত ‘ঢাকাইয়া পোলা সিলেটি ফুরি’ নাটকটি ছিল আলোচনায়। নাটকটি পরিচালনা করেছেন ওসমান মিরাজ। একই নির্মাতার ‘আক্কাস এখন আমেরিকা’ নাটকটিও দর্শকদের দারুণ প্রশংসা পেয়েছে। এছাড়া মেহেদী হাসান হৃদয়ের ‘ঠাডা’, মাহমুদ মাহিনের ‘লেকু’, রাগীব রায়হান পিয়ালের ‘কুলি নাম্বার টু’সহ আরো বেশকিছু নাটকে অভিনয় করে আলোচনায় ছিলেন সামিরা খান মাহি।

২০২৩ খ্রিষ্টাব্দে প্রবীর রায় চৌধুরীর ‘লাভ সেমিস্টার’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে অভিষেক হয়েছে নাজনীন নাহার নীহা’র। এই নাটকে তাকে দেখা গেছে ফারহান আহমেদ জোভানের বিপরীতে অভিনয় করতে। প্রথম নাটকেই নীহা ভালো করেছেন। এরপর তার অভিনীত মাহমুদুর রহমান হিমির ‘সুইট প্রবলেম’, মুহম্মদ মোস্তফা কামাল রাজের ‘অনুরাগ’, মিজানুর রহমান আরিয়ানের ‘হৃদয়ে হৃদয়’ নাটকগুলোও দর্শকরা পছন্দ করেছেন। মিষ্টি হাসির এই নায়িকা অল্প সময়েই দর্শকের কাছে পরিচিতি পেয়েছেন।

অপরদিকে তানজিম সাইয়ারা তটিনীও এ-বছর নিয়মিত অভিনয় করে আলোচনায় রয়েছেন। মিজানুর রহমান আরিয়ানের পরিচালনায় ‘সে বসে একা’ এরপর রুবেল আনুশের পরিচালনায় ‘তোমাকে পেয়ে গেলে’, ‘হঠাৎ বৃষ্টি’, রাফাত মজুমদার রিংকুর ‘যে প্রেম এসেছিল’, রাইসুল ইসলাম অনিকের ‘অবশেষে’, হাসান রেজাউলের ‘অগ্নিগিরি’, মেহেদী হাসানের পরিচালনায় ‘অবাক কা-’, সহিদ উন নবীর ‘কথা ছিল’-সহ আরো বেশ কয়েকটি নাটকে তটিনীর অভিনয় পছন্দ করেছেন দর্শকরা।