আলোচিত তারকা : ২০২৩

24 Jan 2024, 01:57 PM বলিউড শেয়ার:
আলোচিত তারকা : ২০২৩

বলিউডের জন্য গত বছর ছিল গৌরব ফিরে পাওয়ার বছর। বছরজুড়েই শোবিজ অঙ্গন মাতিয়ে রেখেছের তারকারা। নতুন নতুন সিনেমায় ভিন্ন ভিন্ন চরিত্রে দর্শকদের নজর কেড়েছেন তারা। নায়ক নায়িকারাও ফিরে পেয়েছেন তাদের স্টারডামের আলো। দর্শকেরাও খুশি নতুন নতুন দারুণ সব সিনেমা পেয়ে। আর পাশাপাশি কিছু নায়ক নায়িকাও ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। বিগত বছরের আলোচিত নায়ক-নায়িকা নিয়ে এবারের বলিউড আয়োজন...


শাহরুখ খান

গত বছরের হিন্দি সিনেমার সফলতার গল্প শুরু হয় শাহরুখ খানকে দিয়ে। দীর্ঘ চার বছর পর বিরতি থেকে ফিরেই বক্স অফিস মাতিয়েছেন বলিউড বাদশা। বিরতিতে থাকলেও যেন তার জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। আবারো সেটা প্রমাণ করলেন তিনি। বছরের শুরুতেই ‘পাঠান’ দিয়ে তিনি বক্স অফিসে ঝড় তুলেছিলেন, তা অব্যাহত ছিল বছরের শেষ পর্যন্ত। সিদ্ধার্থ আনন্দের সিনেমাটি দিয়ে দীর্ঘদিন পর স্বমহিমায় ফেরেন তিনি। এরপর ‘জওয়ান’, আর শেষ বেলায় ‘ডানকি’র মতো হিট ছবি তার ঝুলিতে। এক বছরে তিন হিট ছবি দিয়ে শাহরুখ খান বুঝিয়ে দিলেন বলিউডের ‘কিং খান’ খেলা এখনো বাকি।

রণবীর কাপুর

বলিউডের রোমান্টিক হিরো হিসেবেই জনপ্রিয় রণবীর। গত বছর খুব একটা সিনেমা তার মুক্তি পায়নি। চকলেট বয় ইমেজ থেকে বের হয়ে অ্যাংরি ইয়ং ম্যান লুকে ‘অ্যানিমেল’ সিনেমাতে দেখা দিয়েছেন তিনি। সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অ্যানিমেল’-এ অ্যাকশন ঘরানার সিনেমায় অভিনয় করে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন দর্শকদের। সিনেমাটি মুক্তির পর থেকেই ব্যাপক আলোচনায় রয়েছেন রণবীর।

ববি দেওল

সব তারকাকেই একসময় দুঃসময়ের মধ্য দিয়ে যেতে হয়। দীর্ঘ চার বছর এমনই এক টানাপোড়েনের মধ্যে দিয়ে যেতে হয়েছে ববি দেওলকে। বাবা আর ভাইয়ের জনপ্রিয়তা সবসময়ই তুলনার বিষয় ছিল তারকা পাড়ায়। টানা কিছু ফ্লপ সিনেমার পর কিছুটা বিষাদগ্রস্ত হয়ে পড়েন তিনি। মাঝে কিছু সিরিজে অভিনয় করে প্রশংসা কুড়ালে মনের তৃপ্তি যেন পাচ্ছিলেন না। বছর শেষে সন্দীপ রেড্ডি ভাঙার নির্মিত সিনেমা ‘অ্যানিমেল’-এ নেগেটিভ ক্যারেক্টারের মাধ্যমে প্রত্যাবর্তন করেন ববি দেওল। স্ক্রিনে ফিরেই যেন দর্শকদের নজর কাড়েন তিনি। প্রতিশোধ নিতে মরিয়া খলনায়ক চরিত্রটিকে দারুণভাবে পর্দায় তুলে ধরেছেন ববি। আর এই চরিত্রের জন্যই ব্যাপক আলোচনায় রয়েছেন এই অভিনেতা। তার জামাল জামালু গানটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পেয়েছে।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাডুকোন বলিউডে আলোচনায় থাকেন বিগত কয়েক বছর ধরেই। প্রতিবছরই তার কোনো-না-কোনো সিনেমা জনপ্রিয়তা ও ব্যবসাসফল হয়ই। এ বছরও এর ব্যতিক্রম হয়নি। চলতি বছর ‘পাঠান’ ও ‘জওয়ান’-এ অভিনয় করে বছরজুড়েই আলোচনায় ছিলেন দীপিকা পাড়ুকোন। পর্দায় আকর্ষণীয় লুক এবং এক্সপ্রেশনে সবাইকে মোহিত করেছেন। অভিনয়ও করেছেন প্রশংসনীয়।

তামান্না ভাটিয়া

কয়েক বছর ধরেই সাফল্যের মুখ দেখছিলেন না তামান্না। তাই তাকে রুপালি পর্দায় খুব একটা দেখাও যায়নি। তবে, চলতি বছর সিনেমা, ওয়েব সিরিজ আর বিজয় ভার্মার সঙ্গে প্রেম নিয়ে ব্যাপক আলোচনায় ছিলেন এই অভিনেত্রী। এ বছর ২০২২ খ্রিষ্টাব্দে তাকে রজনীকান্তের সঙ্গে দেখা গেছে ‘জেলার’ সিনেমায়। এছাড়া করেছেন অ্যান্থলজি সিরিজ ‘লাস্ট-স্টোরিজ’। দু’টি সিনেমাতেই নজর কেড়েছেন দর্শকদের।

নয়নতারা

সাউথ ইন্ডিয়ান জনপ্রিয় অভিনেত্রী নয়নতারা গত বছর আলোচিত হয়েছেন বলিউডে। গত বছর ‘জওয়ান’ দিয়ে আলোচনায় ছিলেন নয়নতারা। এই সিনেমায় তার অভিনয় নজর কাড়ে দর্শকদের। পাশাপাশি ব্যাপক আলোচনায়ও রয়েছেন তিনি। এছাড়া মুক্তি পেয়েছে তার অভিনীত তামিল সিনেমা ‘ইরাইবান’।

আলিয়া ভাট

গত বছর ‘রকি অউর রানি কি প্রেমকাহিনি’ সিনেমা দিয়ে প্রশংসা কুড়ান আলিয়া ভাট। শুধু তাই নয়, ‘হার্ট অব স্টোন’ দিয়ে এ বছরই হলিউডে অভিষেকও হয়েছে এই অভিনেত্রীর। এছাড়া এ-বছর ফিল্মফেয়ার পুরস্কার, ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েও আলোচনায় ছিলেন আলিয়া। 

লেখা : ফাতেমা ইয়াসমিন