ভ্যালেন্টাইন্স ডেতে বিয়ে করেছেন তারা

14 Feb 2024, 12:56 PM অন্যান্য শেয়ার:
ভ্যালেন্টাইন্স ডেতে বিয়ে করেছেন তারা

১৪ ফেব্রুয়ারি আন্তর্জাতিকভাবে পালিত হয়ে আসছে বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটিকে ঘিরে নানারকম পরিকল্পনা থাকে মানুষের। আর সেটা যে কেবল সাধারণ মানুষের বেলাতেই ঘটে তা নয়, বিনোদন জগতের তারকারাও ভালোবাসা দিবসকে আরো একটু বেশি স্মরণীয় করে রাখতে চান নিজেদের জীবনে। নিজেদের ভালোবাসার মানুষটিকে বিয়ে করার জন্য বিশেষ কোনো দিনকে বেছে নেওয়ার চেষ্টা করেন সবাই। এবার এমন কিছু মানুষকে নিয়েই কথা বলবো, যারা নিজেদের বিয়ে কিংবা বিয়ের প্রস্তাব দেওয়ার দিন হিসেবে বেছে নিয়েছিলেন ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন ডে...

আরশাদ ওয়ারসি ও মারিয়া গোরেট্টি

বলিউড মানেই সবসময় ভালোবাসা, একটুখানি বাড়তি রোম্যান্স আর মশলা। কিন্তু সেটা তো পর্দায়। বাস্তবেও কি বলিউড তারকাদের মধ্যে এতটা নাটকীয়তা রয়েছে ? উত্তর যে হ্যাঁ, সেটা বোঝাতে হলে যাদের নাম নিতে হয় সেই তালিকায় প্রথমেই আসেন আরশাদ ওয়ারসি এবং তার স্ত্রী মারিয়া গোরেট্টি। মারিয়া অভিনয়ের সঙ্গে সেভাবে যুক্ত ছিলেন না। তবে আরশাদ ওয়ারসিকে চেনেন না এমন দর্শক খুব কমই রয়েছেন। অভিনয়ে বেশিরভাগ সময়ে কমেডি ধাঁচের চরিত্রেই বেশি দেখা যায় এই অভিনেতাকে। তবে বাস্তব জীবনে যে তিনি কতটা রোমান্টিক সেটা বোঝাতেই হয়ত ১৯৯৯ খ্রিষ্টাব্দের ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে বিয়ে করে ফেলেন তারা। এর আগে টানা ৮ বছর প্রেম করেন এই জুটি। এখন পর্যন্ত বেশ বহাল তবিয়তেই আছেন তারা।

মন্দিরা বেদী ও রাজ কৌশল

শুধু আরশাদ ও মারিয়াই নয়, ১৪ ফেব্রুয়ারি ১৯৯৯ খ্রিষ্টাব্দে নিজেদের ভালোবাসাকে পূর্ণতা দিতে বিয়ে করেন মন্দিরা বেদী আর রাজ কৌশলও। এখন পর্যন্ত বেশ সুখেরই সংসার করছেন এই দম্পতি। মন্দিরা বেদী অভিনেত্রী এবং ক্রিকেট উপস্থাপক। অন্যদিকে রাজ কাজ করেন বলিউড পরিচালক হিসেবে। অভিনয়ের মাধ্যমেই একে অন্যের সঙ্গে পরিচিত হন তারা।

কেরি রাসেল ও শেন ডেয়ারি

‘মিশন ইম্পসিবল’ এবং ‘ডন অব দ্য প্ল্যানেট অব দ্য এপস’-এর মতো বেশ কয়েকটি দর্শকনন্দিত ছবিতে অভিনয় করেছেন কেরি রাসেল। তার সাবলীল অভিনয় দিয়ে মুগ্ধ করেছেন বিশ্বব্যাপী সিনেমাপ্রেমীদের। ঠিক তেমনি ভালোবাসার ক্ষেত্রেও এগিয়ে ছিলেন কেরি সবসময়। ভালোবেসে ২০০৭ খ্রিষ্টাব্দের ১৪ ফেব্রুয়ারি শেন ডেয়ারিকে বিয়ে করেন কেরি। তবে নিজের বিয়ে নিয়ে এবং এই বিয়ের দিন নিয়ে খুব একটা মাথা ঘামাননি এই অভিনেত্রী। ভালোবেসেছিলেন তিনি শেন ডেয়ারিকে, তবে বিয়ের ব্যাপারে কখনো ভাবেননি। হুট করে এই জুটি বিয়ে করে ফেলেন কেবল নিজেদের অনাগত সন্তানের কথা ভেবে। কেরি এবং শেন দু’জনেই চেয়েছিলেন তাদের সন্তান যেন পৃথিবীতে আসে তাদের বিয়ের পর। কিন্তু তখন হাতে খুব বেশি সময় ছিল না। আর ছুটিও ছিল না সেভাবে। তাই কাছের যে দিনটিতে সবকিছু মিলে যায়, ছুটি এবং স্থান ফাঁকা পাওয়া যায়, সেই দিনটিকেই বিয়ের জন্য বেছে নেন এই তারকা। আর সামনের সেই দিনটি গিয়ে পড়ে ভালোবাসা দিবসে। প্রথমে একটু বাড়াবাড়ি মনে হলেও ১৪ ফেব্রুয়ারিতেই বিয়ে করে ফেলেন তারা। কিন্তু তাদের এই বিয়ে টিকে নি। ২০১৬ খ্রিষ্টাব্দে বিচ্ছেদ হয়ে যায় তাদের।

সালমা হায়েক ও ফান্সোয়া-হেনরি পিনো

হলিউড অভিনেত্রী সালমা হায়েক জীবনে অনেকের সঙ্গেই ঘনিষ্ঠ হয়েছেন। অনেকের সঙ্গে জড়িয়েছেন ভালোবাসার সম্পর্কে। তবে তাদের কেউই শেষ পর্যন্ত বিশ্বস্ত হতে পারেনি। অবশ্য ফ্রেঞ্চ ব্যবসায়ী ফ্রান্সোয়া-হেনরি পিনোর সঙ্গে দেখা হওয়ার পর পুরো হিসেবটা বদলে যায় এই অভিনেত্রীর। প্রথমে বিয়ে করার সিদ্ধান্ত নিতে বেশ খানিকটা দ্বিধায় ভুগছিলেন সালমা হায়েক। নিজের অতীত প্রেমগুলোই তাকে বাধা দিচ্ছিল এই ক্ষেত্রে। তবে, শেষ পর্যন্ত বিয়ের সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি। ১৪ ফেব্রুয়ারি ২০০৯ খ্রিষ্টাব্দে ভালোবেসে বিয়ে করেন পিনোকে। দাম্পত্যজীবনে মাঝে সমস্যা থাকলেও এখন পর্যন্ত তাদের সংসার টিকে রয়েছে।

হ্যারিসন ফোর্ড ও ক্যালিস্টা ফ্লোকহার্ট

‘স্টার ওয়ার্স’ খ্যাত হ্যারিসন ফোর্ডের জীবন কখনো খুব একটা সহজ ছিল না। বিশেষ করে পারিবারিক জীবনে অনেক ঝড়-ঝঞ্ঝার মধ্য দিয়ে যেতে হয়েছে এই অভিনেত্রীকে। মোট তিনবার বিবাহবন্ধনে আবদ্ধ হন এই শিল্পী। ক্যালিস্টার সঙ্গে তার পরিচয় হয় ছবির সেটে। সেখান থেকেই ভালো লাগা, ভালোবাসা। ফোর্ডের পরিবার, তার সন্তান এবং নাতি-নাতনিদের সঙ্গে বেশ মিশে যান ক্যালিস্টা। তবে, নিজেদের সম্পর্ক নিয়ে কাউকে তেমন কোনো আভাস দিতে রাজি হননি তিনি। ফোর্ড অবশ্য এদিক দিয়ে বেশ সোচ্চার ছিলেন। সবসময় ক্যালিস্টার সঙ্গে তার সম্পর্ক নিয়ে কথা বলেছেন তিনি। ১৪ ফেব্রুয়ারি ২০০৯ খ্রিষ্টাব্দে সারাজীবন একসঙ্গে থাকার সিদ্ধান্ত নেন। এবং বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

আদ্রিয়ানা লিমা ও মার্কো জারিক

ভিক্টোরিয়া সিক্রেটের সুপরিচিত তারকা আদ্রিয়ানা লিমা সবার কাছেই কমবেশি পরিচিত। ব্রাজিলিয়ান এই নারী অভিনয় করেছেন চলচ্চিত্র এবং টিভি শোগুলোতে। হলিউডে তারকাখ্যাতি পেয়েই অবশ্য বসে থাকেননি লিমা। সেইসাথে খুঁজে নিয়েছেন নিজের ভালোবাসার মানুষটিকেও। সার্বিয়ান বাস্কেটবল খেলোয়াড় মার্কো জারিকের সঙ্গে দীর্ঘদিন প্রেম করার পর বিয়ে করেন এই তারকা। ২০০৯ খ্রিষ্টাব্দের ১৪ ফেব্রুয়ারিকে নিজেদের বিয়ের দিন হিসেবে বেছে নেন তারা। তবে তাদের সেই ভালোবাসার সম্পর্ক খুব বেশিদিন টেকেনি। ২০১৪ খ্রিষ্টাব্দেই সম্পর্ক ভেঙে যাওয়ার গুঞ্জন ছড়িয়ে পড়ে। ঠিক তখনই এ ব্যাপারে খুব একটা কথা না বললেও পরবর্তীসময়ে ২০১৬ খ্রিষ্টাব্দে একেবারে আলাদা হয়ে যান এই জুটি।

নাতাশা হ্যান্সট্রেজ ও দারিয়ুন দানেশ

হলিউড তারকা নাতাশা এবং দানেশের ভালোবাসার সম্পর্ক ছিল অনেকদিনের। তবে সেটা শেষ পর্যন্ত সবার সামনে স্বীকার করে সম্পর্কটিকে পরিণয়ে রূপ দিতে ২০১১ খ্রিষ্টাব্দের ১৪ ফেব্রুয়ারিতে বিয়ে করেন এই জুটি। বিয়ের দুই বছরের মধ্যেই ২০১৩ খ্রিষ্টাব্দে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়ে ফেলেন তারা এবং বিচ্ছেদও করে ফেলেন। তবে সেই বিচ্ছেদ কাটিয়ে ২০১৬ খ্রিষ্টাব্দে আবার একত্র হয়ে যান এই তারকা দম্পতি !

লেখা : শেখ সেলিম