মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন ক্রিস্টিনা

10 Mar 2024, 01:11 PM খবর শেয়ার:
মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন ক্রিস্টিনা

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা বিশ্বের অন্যতম বড়ো একটি আয়োজন। এবারের প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন ইউরোপের দেশ চেক প্রজাতন্ত্রের প্রতিযোগী ক্রিস্টিনা পিসকোভা। প্রতিযোগিতার ৭১তম আসরটির আয়োজন করা হয় ভারতের মুম্বাইয়ে। জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে ২৪ বছর বয়সী ক্রিস্টিনা মিস ওয়ার্ল্ডের মুকুট জেতেন। তিনি ১১৫টি দেশের সুন্দরী প্রতিযোগীদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেন।

৯ মার্চ ২০২৪ শনিবার আয়োজন করা হয় প্রতিযোগিতার গ্র্যান্ড ইভেন্ট। সেখানে বিজয়ী হিসেবে নাম ঘোষণার সঙ্গে সঙ্গে ক্রিস্টিনার মাথায় মুকুট পরিয়ে দেন ২০২২ খ্রিষ্টাব্দের মিস ওয়ার্ল্ড বিজয়ী ক্যারোলিনা বিলস্কা। 

ক্রিস্টিনা পিসকোভা পেশায় একজন মডেল। ১৯৯৯ খ্রিষ্টাব্দের ১৯ জানুয়ারি চেক প্রজাতন্ত্রের ট্রিনেচ শহরে জন্ম তার। বেড়ে উঠেছেন প্রাগে। আইন বিষয়ে পড়াশোনা করছেন তিনি।

দীর্ঘ ২৮ বছর পর ভারতের মাটিতে অনুষ্ঠিত হয় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার। যার কারণে এবারের আয়োজনের শুরু থেকেই ভারতজুড়ে ছিল দারুণ উন্মাদনা। ১২ জন বিজ্ঞ বিচারকের প্যানেল ছিল এবারের প্রতিযোগিতায়। তাদের মধ্যে ছিলেন কৃতী শ্যানন, পূজা হেগড়ের মতো নামকরা বলিউড অভিনেত্রীবৃন্দ।

এছাড়া আরো ছিলেন মিস ওয়ার্ল্ড অর্গানাইজেশনের সিইও জুলিয়া এলভিন মর্লি, অমৃতা ফাড়নবীশ, সাজিদ নাদিয়াদওয়ালা, হারভজন সিং, রাজন শর্মা, জামিল সাইদ, বিনিত জৈন। উপস্থিত ছিলেন ২০১৭ খ্রিষ্টাব্দের মিস ওয়ার্ল্ড খেতাব পাওয়া মানষী চিল্লারও।

মুম্বাইয়ের জিও কনভেনশন সেন্টারে আয়োজিত প্রতিযোগিতার গ্র্যান্ড ইভেন্টে সঞ্চালনার দায়িত্বে ছিলেন প্রাক্তন মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং ও বলিউড প্রযোজক-পরিচালক করণ জোহর। অনুষ্ঠানে পারফর্মেন্স করেন শান, নেহা কক্কর, টনি কাক্করের মতো শিল্পীরা।