বলিউডের নতুন মুখ

01 Mar 2022, 01:47 PM বলিউড শেয়ার:
বলিউডের নতুন মুখ

পুরো বিশ্বের মতো গত দু’বছর বলিউডের ভাগ্যও ছিল বেশ মন্দা। খুব ব্যবসাসফল কোনো সিনেমাই বলিউডে দেখা যায়নি। তবে নতুন বছরে কিছুটা আশার আলো দেখা যাচ্ছে। নতুন সিনেমা সেইসঙ্গে নতুন মুখের সম্ভাবনাও দেখছে পরিচালকেরা। ২০২২ খ্রিষ্টাব্দে অনেক তরুণ তারকা পেতে যাচ্ছে বলিউড। প্রোডাকশন থেকে ইতোমধ্যে তাদের ভবিষ্যৎ বলিউড তারকা হিসেবে বলা যাচ্ছে। সেইসব নতুন তারকাদের নিয়েই এবারের বলিউড আয়োজন...


সানাইয়্যা কাপুর

সানাইয়্যা কাপুর বলিউডে পা রাখতে যাচ্ছে খুব শিগ্গিরই। সে ইতোমধ্যে বলিউডের বেশ পরিচিত মুখ। সে সেই জন্ম থেকেই বলিউডে পরিচিত। কারণ, তার বাবা সঞ্জয় কাপুর বলিউডের বেশ জনপ্রিয় ও সফল নায়ক আর মা মাহিপ কাপুরও বেশ পরিচিত মিডিয়া অঙ্গনে। ২০২২ খ্রিষ্টাব্দে পরিচালক করণ সোহরের ধার্মা প্রোডাকশন থেকে সানাইয়্যা বলিউডে পা রাখবে। ইতোমধ্যে সিনেমার কাজ শুরু হয়েছে। বলিউডের সকলেই তাকে বেশ উৎসাহ ও প্রশংসা করছে নেটফ্লিক্সের এক সিরিজে সানাইয়্যা ছোটো এক ভূমিকাও পালন করেছে। সেখানে প্রধান চরিত্রে তার মা মাহিপ কাপুর অভিনয় করেছেন। সানাইয়্যা বেশ কিছু বিজ্ঞাপনেও কাজ করেছেন।

আঞ্জিনি দেওয়ান

বলিউডের জনপ্রিয় নায়ক বারুন দেওয়ানের চাচাতো ভাই সিদ্ধার্থ দেওয়ানের কন্যা আঞ্জিনি দেওয়ান। আঞ্জিনি বলিউডে খুব একটা পরিচিত নয়। কিন্তু সোশ্যাল মিডিয়ায় আঞ্জিনি বেশ জনপ্রিয়। তাছাড়া বলিউডের অনেক তারকা ছেলেমেয়েদের সঙ্গে তার দারুণ বন্ধুত্ব রয়েছে। সোশ্যাল মিডিয়ায় সব সময়ই তাদের সঙ্গে ছবি শেয়ার করেন আঞ্জিনি। আঞ্জিনি নাচতে বেশ পছন্দ করেন এবং খুব ভালো নাচতেও পারেন। শ্রীদেবী কন্যা খুশি কাপুরের বেশ ঘনিষ্ঠ বান্ধবী আঞ্জিনি কাপুর। দুই বান্ধবীর নাচের ভিডিও হরহামেশাই ইন্সটাগ্রামে দেখা যায়।

সুহানা খান

সুহানা খানকে পরিচিত করিয়ে দেওয়ার মতো কিছু নেই। বলিউড বাদশা শাহরুখ খান ও গৌরী খানের কন্যা সুহানা খান। সোশ্যাল মিডিয়া ও বলিউড দুই জায়গায়ই সমান পরিচিত সুহানা খান। তার সোশ্যাল মিডিয়ার ফলোয়ার সংখ্যা অনেক। নাচ, অভিনয়ে বেশ দক্ষ সুহানা নিয়মিত থিয়েটারে অভিনয় করেন। ইতোমধ্যে দ্য গ্রে পার্ট অব  ব্লু নামের একটি শর্ট ফিল্মে অভিনয় করেছেন সুহানা খান। বলিউডে পরিচালক জয়া আক্তারের হাত ধরেই সুহানার পথচলা শুরু হবে এমনটাই ধারণা করা হচ্ছে।

খুশি কাপুর

বলিউডে খুশি কাপুরও সেই জন্ম থেকেই পরিচিত এখন বলিউড ও তার বাইরেও খুশি কাপুর বেশ পরিচিত এক নাম। বলিউডের এক সময়ের সুপারস্টার নায়িকা শ্রীদেবী ও বিখ্যাত পরিচালক বনি কাপুরের ছোটো কন্যা খুশি কাপুর। নাচ, অভিনয়ে পারদর্শী খুশি তার বাবার হাত ধরেই ২০২১ খ্রিষ্টাব্দে বলিউডে পা রাখার কথা ছিল কিন্তু তা গত বছর আর হয়ে ওঠেনি। বড়ো বোন জাহ্নবী ইতোমধ্যে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। আশা করা যাচ্ছে খুশিও এবছর বলিউডে তার নিজের একটা জায়গা করে নেবেন।

আগাস্টা নান্দা [Agastya Nanda]

বলিউডের আরেক পরিচিত মুখ আগাস্টা নান্দা। বলিউডের সুপারস্টার নায়ক অমিতাভ বচ্চনের নাতি তিনি। স্বয়েতা বচ্চনের ছেলে। ধারণা করা হচ্ছে পরিচালক জয়া আক্তারের সিনেমাতে দেখা যাবে তাকে। তার বিপরীতে বনি কাপুর কন্যা খুশি কাপুরের অভিনয় করার কথা রয়েছে।

লক্ষ লালওয়ানি [Laksh Lalwani]

টিভি ইন্ডাস্ট্রিতে লক্ষ লালওয়ানি বেশ পরিচিত নাম। ‘পুরুষ’ ড্রামাটির মাধ্যম তিনি মূলত বেশ পরিচিতি পান। এরপর আধুরী কাহিনি হামারি ও পারদেশ মে হে মেরা দিল ড্রামা সিরিজটিতে অভিনয় করেন তিনি। ২০১৯ খ্রিষ্টাব্দে পরিচালক করন জোহর ঘোষণা দেন যে, তিনি দোস্তানা-২ নির্মাণ করবেন, সেই সিনেমাতেই জাহ্নবী কাপুরের বিপরীতে অভিনয় করবেন তিনি।

আলিজেহ অগ্নিহোত্রী

বলিউড সুপারস্টার সালমান খান এটা নিশ্চিত করেছেন যে, আলিজেহ ২০২২-এ বলিউডে নাম লেখাবেন। তবে কোন প্রোডাকশন ও পরিচালকের হাত ধরে আলিজেহ বলিউডে আসবেন সেটা এখনো অজানা। আলিজেহ এককালের জনপ্রিয় নায়ক অতুল অগ্নিহোত্রী ও সালমান খানের বোন আলভীরার কন্যা। তিনি ইতোমধ্যে মডেলিং-এ বেশ নাম করেছেন। নাচেও বেশ দক্ষ তিনি। বিখ্যাত বলিউড কোরিওগ্রাফার সারোজ খানের কাছে নাচের তালিমও নিয়েছেন তিনি।

মানুষী চিন্নার

২০১৭ খ্রিষ্টাব্দের বিশ্ব সুন্দরী মানুষী চিন্নার বলিউডে পা রাখবেন এই বছরই। ধার্মা প্রোডাকশনের ব্যানারে পৃথ্বিরাজ সিনেমায় অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করবেন মানুষী চিন্নার। পৃথ্বিরাজ চৌহানের জীবনী নিয়ে তৈরি এই সিনেমায় ২০২২ খ্রিষ্টাব্দের জানুয়ারিতে মুক্তি পাওয়ার কথা।

রাশ্মিকা মান্দানা

রাশ্মিকার কানায়া, তেলেগু ও তামিল সিনেমার জনপ্রিয় এক মুখ। ২০২২ খ্রিষ্টাব্দে বলিউডে পা রাখার কথা শোনা যাচ্ছে বলিউড পাড়ায়। কর্নাটকের বাসিন্দা রাশ্মিকা বেশ আগে থেকেই মডেলিং করেন। তারপর কান্নায়া সিনেমায় তার চলচ্চিত্র-জীবনের শুরু। এরপর তাকে তার পিছনে ফিরে তাকাতে হয়নি। দক্ষিণের দারুণ জনপ্রিয় ও প্রথম সারির নায়িকা তিনি এখন। ২০২২ খ্রিষ্টাব্দে মিশন মাজনু দিয়েই তার বলিউড মিশন শুরু হবে।

নামাশী চক্রবর্তী

সুপারস্টার মিঠুন চক্রবর্তীর ছোটো ছেলে নামাশী চক্রবর্তীও বলিউডে তার মিশন শুরু করতে যাচ্ছেন ২০২২ খ্রিষ্টাব্দে। যদিও নামাশী বলিউডে আগে পরিচালক হিসেবে কাজ করেছেন। ক্যামেরার পেছনে থেকে এখন ক্যামেরার সামনে তিনি কাজ করবেন। পরিচালক রাজকুমার সন্তোষীর ব্যাড বয় সিনেমার মাধ্যমে বলিউডে সূচনা করবেন নামাশী। তার বিপরীতে নায়িকা হিসেবে থাকছেন সাজীদ কোরেশীর কন্যা আ¤্রনি। রোমান্টিক কমেডি ঘরানার এই সিনেমাটি ২০২২ খ্রিষ্টাব্দেই মুক্তি পাওয়ার কথা। হ লেখা : ফাতেমা ইয়াসমিন