বাচসাসের প্রশংসনীয় উদ্যোগ ১২ গুণীকে সম্মাননা

27 Apr 2022, 03:49 PM খবর শেয়ার:
বাচসাসের প্রশংসনীয় উদ্যোগ ১২ গুণীকে সম্মাননা

দেশের শিল্প-সংস্কৃতি ও চলচ্চিত্র সাংবাদিকতায় অবদান রাখার জন্য ১২জন গুণী ব্যক্তিত্বকে সম্মাননা প্রদান করল বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি [বাচসাস]।
ঐতিহ্যবাহী এ সংগঠনটি ২৫ এপ্রিল, সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এর আয়োজন করে। পাশাপাশি ছিল ইফতার মাহফিল।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি ছিলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাচসাস সভাপতি ফাল্গুনী হামিদ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সৈকত সালাউদ্দিন।

এবার গুণীজন সম্মাননা পেয়েছেন চলচ্চিত্রে অভিনেতা ও পরিচালক-প্রযোজক আলমগীর, নির্মাতা ছটকু আহমেদ, চিত্রগ্রাহক আব্দুল লতিফ বাচ্চু, টেলিভিশন ও মঞ্চ নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, নাট্যব্যক্তিত্ব আতাউর রহমান, নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, সংগীতে সৈয়দ আব্দুল হাদী, রুনা লায়লা ও গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, সাংবাদিকতায় সাংবাদিক-গবেষক রফিকুজ্জামান, চলচ্চিত্র নির্মাতা ও সাংবাদিক শহিদুল হক খান ও চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াৎ।অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘এত গুণী মানুষদের সম্মাননা জানাতে পারাটা আনন্দের। যারা আজ সম্মাননা পেয়েছেন তারা সবাই রাষ্ট্রের গর্ব। বাচসাসকে ধন্যবাদ এইসব গুণী মানুষদের সম্মানিত করার জন্য।’
সাড়ে তিন শতাধিক বাচসাস সদস্য ও তিন শতাধিক আমন্ত্রিত অতিথি উপস্থিত ছিলেন এই সম্মাননা ও ইফতার আয়োজনে। অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, নিরব, শিরিন শিলা, অঞ্জনা, শাহনূর, জেসমিন, আজাদ খান, অধরা খান, কায়েস আরজু, ডি এ তায়েব প্রমুখ। আরও ছিলেন শিল্পী সংঘের সভাপতি আহসান হাবীব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসান, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন অপু। অভিনেতা আজিজুল হাকিম, মুকিত জাকারিয়া, আইরিন তানি, সংগীতশিল্পী লোপা হোসাইনসহ একঝাঁক তারকা এসেছিলেন চলচ্চিত্র সাংবাদিকদের আমন্ত্রণে।