পূজাকে ঘিরে যত রহস্য

09 Nov 2022, 12:19 PM কাভার স্টোরি শেয়ার:
পূজাকে ঘিরে যত রহস্য

সময় যত গড়িয়ে যাচ্ছে আরো বেশি পরিণত হচ্ছেন ঢাকাইয়া ছবির আলোচিত অভিনেত্রী পূজা চেরি। ক্যারিয়ারের অল্প সময়ে বেশ কয়েকটি সিনেমা মুক্তি পায় এই অভিনেত্রীর। প্রতিটি ছবিই কমবেশি দর্শকপ্রিয়তাও পায়। সেই সুবাদে বেশ পরিচিতিও পান তিনি। সম্প্রতি মুক্তি পেল তার নতুন ছবি ‘হৃদিতা’। ছবিটি মুক্তির আগে থেকেই এই অভিনেত্রীকে নিয়ে নানা গুঞ্জন উঠছে মিডিয়াপাড়ায়। বিস্তারিত লিখেছেন শেখ সেলিম ...


প্রেম শাশ্বত

প্রেম পূত পবিত্র

যুগে যুগে প্রেম

চুপে চুপে এসেছে এ ধরায়


প্রেম-ভালোবাসা দোষের কিছু নয়। কিন্তু কারো কারো জন্যে এটা অশনি সংকেত বয়ে নিয়েও আসে। বিশেষ করে মিডিয়ার সঙ্গে যারা সম্পৃক্ত তাদের জন্যে যেন প্রেম-ভালোবাসা এক অভিশাপ। আর এই জন্যই তারা প্রেমের সম্পর্কটা যতটা সম্ভব গোপন রাখার চেষ্টা করেন। শিল্পীদের নিয়ে মানুষের জানার আগ্রহ যেহেতু একটু বেশি তাই প্রণয়ের ব্যাপারটি একটা সময় বের হয়েই আসে। অন্যান্য শিল্পীদের চেয়ে হালের ক্রেজ শাকিব খান এই সময়ে সবচেয়ে বেশি আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন। বিশেষ করে অপু বিশ্বাসকে গোপনে বিয়ে ও সন্তানের বাবা হওয়া এবং শেষ পরিণতি তালাক, বিষয়টি নিয়ে অনেকদিন মিডিয়াপাড়ায় সমালোচনা চলতে থাকে। অপু বিশ্বাসের এই ঘটনার রেশ কাটতে না কাটতে আর এক ঘটনার জন্ম দেন শাকিব খান ও বুবলী। তাদের ঘরে আসে এক পুত্র সন্তান। যদিও তারা বিয়ে করেছেন বলে দাবি করেছেন, অনেকে আবার বিষয়টি নিয়ে ঘোলা পানিতে মাছ শিকার করতেও চেয়েছেন। শুধু তাই নয়, এই ঘটনার পর শাকিব খান বুবলীকে তালাক দেন। এই ঘটনার রেশ কাটতে না কাটতে আবার শুরু হয় হালের ক্রেজ, গø্যামার কন্যা পূজা চেরিকে নিয়ে বিয়ের গুঞ্জন। বিশেষ করে দুজন [শাকিব খান ও পূজা চেরি] একসঙ্গে যুক্তরাষ্ট্র্রের ভিসা পাওয়ায় বিষয়টি আরো বেশি আলোচনায় আসে। এতে ক্ষোভ প্রকাশ করেন অভিনেত্রী পূজা চেরি।

স¤প্রতি শাকিব খানের সঙ্গে তার প্রেমের গুঞ্জনে তোলপাড় ঢালিউড পাড়া। এমনকি এটাও শোনা যাচ্ছে যে, তার কারণেই নাকি শাকিব খান ও বুবলীর সম্পর্কে চিড় ধরেছে। বিষয়টি নিয়ে বিরক্ত এই নায়িকা।

১১ অক্টোবর ২০২২ খ্রিষ্টাব্দ বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া একটি পোস্টে বিষয়টি খোলাসা করেছেন পূজা।

পূজা চেরি লিখেছেন, “ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম সু-অভিনেত্রী হওয়ার। সেই স্বপ্ন পূরণে আমি একটু একটু এগিয়ে যাচ্ছি। অল্পদিনের ক্যারিয়ারে মানুষ আমাকে যেভাবে ভালোবাসা দিয়েছে, আপন করে নিয়েছে এতে করে জীবনের শেষদিন পর্যন্ত এই কাজটাই করে যেতে চেয়েছি। চলার পথে ভালোর পাশাপাশি কিছু খারাপ মানুষ আমাকে বাধা দেওয়ার চেষ্টা করছে। বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে আমার চলার পথ থামিয়ে দেওয়ার চেষ্টা করছে। কিন্তু এসবে পাত্তা না দিয়ে আমি সবসময় কাজে মনোযোগী হয়েছি।”

তিনি আরো লিখেছেন, “কয়দিন ধরে খেয়াল করছি আরেকজনের ব্যক্তিগত জীবনে আমার নাম জড়িয়ে বিভিন্ন মিথ্যে গুঞ্জন সৃষ্টি করা হচ্ছে। ফেসবুকের ব্যক্তিগত আইডি-পেজ থেকে পোস্ট কিংবা ইউটিউবসহ বিভিন্ন মাধ্যমে আমাকে টানা হচ্ছে। শুরু থেকে বিষয়টিকে আমি এড়িয়ে গিয়েছি। কারণ, এসবের সঙ্গে আমার কোনো ধরনের সম্পর্ক নেই, যতটুকু আছে শিল্পী হিসেবে শুধুই প্রফেশনাল সম্পর্ক।”

“আমাকে যারা ভালোবাসেন তাদের মনে কোনো নেতিবাচক ধারণা তৈরি হোক, এটা কোনোভাবেই কাম্য নয়। ব্যক্তিগতভাবেও এই বিষয়ে আমি ভীষণ বিরক্ত। আমার মনে হয়েছে, এসব বন্ধ হওয়া দরকার।”

ক্ষোভ প্রকাশ করে সবশেষে পূজা লিখেছেন, “যারা আমাকে নিয়ে মিথ্যে গুঞ্জন ছড়াচ্ছেন তাদের কয়েকজন আবার দায়িত্বশীল পদে থেকেও এই কাজটি করছেন ! কোনো রকম সত্যমিথ্যা যাচাই-বাছাই ছাড়াই এবং আমার স্টেটমেন্ট ছাড়া আমার নাম জড়িয়ে যদি আগামীতে মিথ্যে গুঞ্জন রটানো হয়, আমি স্পষ্ট করে জানাচ্ছি- দেশের প্রচলিত আইনের মাধ্যমে কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হব, কারণ আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। সবার আশীর্বাদ কামনা করি, সবার মঙ্গল ও শুভবুদ্ধির উদয় হোক।”

এই দিকে পূজা অভিনীত ‘হৃদিতা’ ছবিটি প্রায় দুইডজন প্রেক্ষাগৃহে চলেছে। তবে সবশেষ খবর অনুযায়ী সিনেমাটি আশানুরূপ দর্শক টানতে পারছে না।

হৃদিতা ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন পূজা চেরি। ছবিতে পুজার সঙ্গে জুটি বেঁধেছেন অভিনেতা এবিএম সুমন। সিনেমাটি নির্মিত হয়েছে কথাসাহিত্যিক আনিসুল হকের উপন্যাস ‘হৃদিতা’ অবলম্বনে। এটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পায় সিনেমাটি।

পূজা চেরির বড়োপর্দার সঙ্গে সখ্য সেই শিশুশিল্পী থেকে। ‘ভালোবাসার রং’ ছবিতে শিশুশিল্পী হিসেবে প্রথম কাজ করেন পূজা চেরি। এরপর একটি বিজ্ঞাপনচিত্র তাকে ব্যাপক পরিচিতি এনে দেয়। পরবর্তীসময়ে পূজা চেরি ‘পোড়ামন ২’ সিনেমায় পরি চরিত্রে অভিনয় করে আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন।