শোবিজ ও ক্রীড়া অঙ্গন থেকে লড়বেন ছয়জন

28 Nov 2023, 04:02 PM শোবিজ শেয়ার:
শোবিজ ও ক্রীড়া অঙ্গন থেকে লড়বেন ছয়জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার শোবিজ ও ক্রীড়া অঙ্গন থেকে ছয়জন আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন। এরমধ্যে শোবিজ অঙ্গনে রয়েছেন তিনজন। ক্রীড়া অঙ্গনে ছয়জন। বিস্তারিত লিখেছেন শেখ সেলিম... 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শোবিজ ও ক্রীড়া অঙ্গনের অনেক তারকাই আওয়ামীলীগের মনোয়ন প্রত্যাশী ছিলেন। সেই প্রত্যাশার অবসান ঘটল ২৭ নভেম্বর ২০২৩। বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত কেন্দ্রীয় কার্যালয়ে নৌকার মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেন। মোট ৩০০ আসনের মনোয়ণের মধ্যে ২৯৮ জনের নাম ঘোষণা করা হয়। এরমধ্যে ছয়জন শোবিজ ও ক্রীড়া অঙ্গনের তারকা রয়েছেন। শোবিজ তারকাদের মধ্যে মনোনয়ন পেয়েছে, মিডিয়া ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, অভিনয়শিল্পী ফেরদৌস আহমেদ ও পপ সম্রজ্ঞীখ্যাত বাংলা লোকগানের সংগীতশিল্পী মমতাজ বেগম। এর আগে আসাদুজ্জামান নূর ও মমতাজ বেগম আওয়ামী লীগের হয়ে নির্বাচন করে এমপি হলেও অভিনেতা ফেরদৌস এবারই প্রথম নৌকার মাঝির দায়িত্ব পেলেন।

অভিনেতা আসাদুজ্জামান নূর লড়বেন নীলফামারী-২ থেকে। মমতাজ বেগম লড়বেন মানিকগঞ্জ-২ আসন থেকে। অন্যদিকে ফেরদৌস আহমেদ লড়বেন  ঢাকা-১০ থেকে। 

ক্রীড়া অঙ্গনে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক খন্দকার সাকিব আল হাসান, সাবেক জাতীয় ফুটবলার ও বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদি। 

সাকিব আল হাসান লড়বেন মাগুরা-১ থেকে।  মাশরাফি বিন মর্তুজা লড়বেন নড়াইল-২ থেকে, আব্দুস সালাম মুর্শেদি লড়বেন খুলনা-৪ থেকে।

১৮ নভেম্বর থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। ২১ নভেম্বর সন্ধ্যায় মনোনয়নপত্র সংগ্রহের শেষ দিনে দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ূয়া জানান, ৩ হাজার ৩৬২টি মনোনয়নপত্র বিক্রি করেছে আওয়ামী লীগ। এতে ক্ষমতাসীন দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।

২৩, ২৪ ও ২৫ নভেম্বর আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়। দলটির সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে বোর্ডের সভায় বাকি মনোনয়নপ্রাপ্তদের তালিকা চূড়ান্ত করা হয়।